Expensive Condoms: এক প্যাকেট কন্ডোম কিনতে আপনাকে জমি বাড়ি বেঁচে দিতে হবে এই দেশে, টেলিভিশন সেটের সমান দাম দেখে হতবাক গোটাবিশ্ব
Photo Credit_Twitter

পৃথিবীর অনেক দেশেই জনসংখ্যার বৃদ্ধি রোধ করতে এবং যৌন সংক্রামিত রোগের উপর লাগাম দিতে সস্তায় বা বিনামূল্যে কন্ডোম বিতরণ করা হয়। কিন্তু পৃথিবীর সব দেশের ক্ষেত্রে এমনটা হয় না। কোন কোন ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের জন্য অতিরিক্ত চার্জও নেয়। কিন্তু তা স্বত্ত্বেও কোন দেশে এক প্যাকেট কন্ডোমের দাম ৬০০০০ টাকা হতে পারে? নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে বিশ্বের কোন দেশে এক প্যাকেট কন্ডোমের দাম এত বেশী? এর সঠিক উত্তর হল ভেনেজুয়েলা।দাম শুনে নিশ্চয়ই আপনার মনে হচ্ছে যে এক প্যাকেট কন্ডোমের দাম তো একটি টেলিভিশনের  দামের চেয়ে বেশি। ইতিমধ্যেই কন্ডোমের এই অত্যাধিক দাম নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। আর সেই খবর ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

শুধু কন্ডোমের মূল্যবৃদ্ধি  নয়, ভেনেজুয়েলায় গর্ভপাতও নিষিদ্ধ। বেআইনিভাবে গর্ভপাত করানোর জন্য কঠোর শাস্তিও রয়েছে। ২০১৫ সালের জাতিসংঘের স্টেট অফ ওয়ার্ল্ড পপুলেশন রিপোর্ট  অনুসারে ভেনেজুয়েলায় সবচেয়ে বেশি নাবালিকাদের মধ্যে গর্ভধারণের খবর পাওয়া যায়।