ভাবা যায়! চাঁদি ফাটা গরমে গাড়ির মধ্যেই তৈরি হল বিস্কুট
এই সেই বিস্কুট(Photo Credit: Twitter)

নাব্রাস্কা, ২২ জুলাই: গরমে তেতে পুড়ে যাচ্ছে দক্ষিণবঙ্গ। শ্রাবণেও বৃষ্টির দেখা নেই। উত্তরবঙ্গে যখন বন্যা পরিস্থিতি তখন দক্ষিণবঙ্গে চলছে হাহাকার। সবাই শুধু বৃষ্টির প্রত্যাশায় হাহাকার করছে। তাপপ্রবাহে জেরবার সকলে, ঘড়ির কাঁটা সকাল নটা ছুঁতে না ছুঁতেই বাইরের দিকে আর তাকানো যাচ্ছে না। চোখ যেন ঝলসে যাবে। তবে শুধু ভারতের এই রাজ্যটি নয়, একই অবস্থায় জেরবার আমেরিকা যুক্তরাষ্ট্র। গরমের তাপে গাড়ির মধ্যে তৈরি হল বিস্কুট, কোনও গল্পের প্লট নয়। এমনটাই ঘটেছে আমেরিকার নাব্রাস্কা শহরে। আরও পড়ুন-কী বিপদ! শৌচালয়ের দরজা খুলতে চাই আঙুলের ছাপ, সেন্সর কাজিয়ায় সরগরম পাকিস্তান

এবছর মার্কিন যুক্তরাষ্ট্রও বরুণ দেবের খরতাপে দগ্ধ হচ্ছে।সেখানকার বাসিন্দাদের সতর্ক করতে দিনরাত কাজ করে চলেছে ওয়েদার সার্ভিসনামের একটি সংস্থা। এই গরমে ঠিক কী কী করলে সুস্থ তাকা যাবে, বাইরে বেরলে কী ধরনের সচেতনতা অবলম্বন করতে হবে তানিয়ে বিশদে জানাচ্ছেন সংস্থার কর্মীরা। বাড়ি বাড়ি গিয়ে মানুষকে সচেতন করা হচ্ছে। খুব বেশি কাজকর্ম না থাকলে দিনের বেলায় বাড়ির বাইরে বেরতে নিষেধও করা হচ্ছে। একান্তই বেরতে হলে গাড়ি নিয়ে যান আর অবশ্যই যেন গাড়ির বাতানুকুল যন্ত্র ঠিকঠাক কাজ করে তা দেখে নেওয়ার অনুরোধ করা হচ্ছে। তরফে মানুষজনকে বাড়িতে থাকার অনুরোধ করা হচ্ছে। গরমটা যে কতটা মারাত্মক তা বোঝাতে গিয়ে গাড়ির মধ্যে বিস্কুট তৈরির উপকরণ রেখেছিলেন ওয়েদার সার্ভিসের কর্মীরা। ৪৫মিনিট পর গিয়ে দেখা গেল সেই উপকরণ থেকে একেবারে গরমাগরম বিস্কুট তৈরি হয়ে গিয়েছে। রাস্তার পাশেই গাড়িটি দাঁড় করানো ছিল, গাড়ির মধ্যে থাকা বাতানুকুল যন্ত্রটি বন্ধ করে রাখা হয়েছিল। আর তাতেই এই ঘটনা ঘটেছে।

এরপর ওয়েদার সার্ভিসেসের তরফ থেকেই এই গাড়ির মধ্যে তৈরি হওয়া বিস্কুটের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। সঙ্গে গোটা ঘটনার বিশদ বিবরণও দেওয়া হয়। তাতেই দেখা যায় নেটিজেনরা হতবাক, এতই গরম যে বিস্কুট বেকিংয়ের প্রয়োজন হয়নি। এমনিই উপকরণ থেকে বিস্কুট হয়ে গিয়েছে।