Diwali 2020 Decoration Ideas: মাটির প্রদীপের বদলে কাগজের প্রদীপ! নিউ নর্ম্যালে দীপাবলিতে বাড়ি সাজান নিজের হাতে
Representational Image (Photo Credits: unspalsh.com)

Diwali 2020 Decoration Ideas: কালীপুজো (Kali Puja 2020), দীপাবলি (Diwali 2020 ) আসতেই শুরু হয় ঘরবাড়ি পরিষ্কারের কাজ। সেই সঙ্গে ঘরের পছন্দসই কর্নার সাজিয়ে তোলার পালা! উপকরণে তেমন কোনও বিভিন্নতা নেই ঠিকই। কিন্তু সেই পুরনো জিনিস নিয়েই ঘর করে তুলতে পারেন একদম নতুন করে। এছাড়া লকডাউনে ঘরে বন্দি থেকেও আপনি তৈরি করে ফেলতে পারেন নিজের হাতে প্রদীপ, লন্ঠন। নিউ নর্মালে দীপাবলি কাটান নিজের মত করে। ঘরেই বানিয়ে ফেলুন প্রদীপ, লন্ঠন। ঘর বাগান সাজিয়ে তুলুন নিজের মনের মত করে। চমকে দিন প্রতিবেশী এবং মন ভরিয়ে তুলুন পরিবারের। ছোট ছোট কিছু ডিআইওয়াই আইডিয়া আপনার ঘর করে তুলবে একেবারে অন্যরকম।

ফ্লোটিং ক্যান্ডেল কিংবা ভাসমান মোম:

মোমবাতি যেকোনও উৎসব পার্বনের মাত্রা বেশ কিছুটা বাড়িয়ে দেয়। ঘরের মধ্যে বেছে নিন আপনার পছন্দের কর্ণার। সেখানটা সাজিয়ে তুলুন নিজের মত করে। কাঁচের গ্লাস কিংবা বাটিতে জল, রংবেরঙের কাঁচের পাথর ফুল দিয়ে সাজিয়ে নিন

তার উপরে রাখুন ফ্লোটিং ক্যান্ডেল।

ঘরে বানানো কাগজের প্রদীপ:

দিওয়ালি হোক বা কালীপুজো। সব কিছুতেই মাটির প্রদীপ মাস্ট। তবে এই লকডাউনের জন্য যদি আপনি বাইরে বেরোতে না চান। তাহলে রংবেরঙের কাগজ কেটে প্রদীপ তৈরি করতে পারেন বাড়িতেই।

কলরফুল লন্ঠন:

বারান্দায় কিংবা বাড়ির বাগানে এমন এক লন্ঠন দিয়ে সাজাতেই পারেন। আর যখন নিজে হাতে তৈরি করে সাজাবেন, তখন সেটার আনন্দ আলাদাই। শুধু চাই রংবেরংয়ের কাগজ। আর কীভাবে বানাবেন? তা জানতে ক্লিক করুন উপরের প্লে আইকনে।