Happy Mother's Day 2020 Wishes: শুভ মাতৃ দিবসে মাকে এই শুভেচ্ছাপত্রগুলি পাঠিয়ে মনের কথা ভাগ করে নিন; WhatsApp, Facebook বা Messages-র মধ্যে দিয়ে শেয়ার করুন এই স্টিকারগুলি
শুভ মাতৃ দিবস (File Photo)

Happy Mother's Day 2020 Wishes In Bengali: মাতৃত্বের স্বাদ অনন্য। সেই অনন্য স্বাদের উপলব্ধি হয় যেদিন এক মা তাঁর সন্তানকে জন্ম দেয়। সেদিন সন্তান কাঁদে আর সন্তানের প্রথম কান্নার শব্দে মা হাসে। এই অনুভূতি থেকেই থেকে মাতৃত্বের অভিনব যাত্রার শুরু হয়। নিঃস্বার্থ ভালোবাসা দিয়ে ছোট থেকে বড় করে তোলেন মায়েরা। হাসিমুখে বছরের পর বছর একজন মা তাঁর শিশুকে সর্বস্ব দিয়ে মানুষের মতো মানুষ করার চেষ্টা চালিয়ে যান। তার জন্য কতই না ইচ্ছে ত্যাগ করতে হয়। শিশুর বেড়ে ওঠার পিছনে মায়ের ভূমিকা নিঃসন্দেহে অপরিহার্য। ১০ মে বিশ্ব মাতৃ দিবস। যদিও মায়েদের জন্যে কোনও একটি দিন নির্দিষ্ট করা যায় না। তবুও আমাদের জীবনে মায়েদের অনন্য অবদানকে সম্মান জানাতে বছরের এই বিশেষ দিনটি নির্দিষ্ট করা হয়েছে। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার সারা বিশ্ব জুড়ে পালিত হয় মাতৃ দিবস।

লেটেস্টলি বাংলা আপনাদের জন্য নিয়ে এসেছে মাতৃ দিবসের (Mother's Day 2020) শুভেচ্ছাপত্র (Wish Cards)। এই শুভেচ্ছাপত্রগুলি আপনি আপনার মাকে WhatsApp, Facebook কিংবা মেসেজ করে শেয়ার করে নিতে পারেন। আপনি মায়ের কাছেই থাকুন কিংবা দূরে। সকাল সকাল মাকে এই শুভেচ্ছাপত্রগুলি পাঠিয়ে মনের কোণে জমে থাকা সমস্ত কথা আজ বলে দিন।

জীবন কোনও নিয়মাবলী দিয়ে শুরু হয় না, জীবন শুরু হয় মাতৃগর্ভে/ শুভ মাতৃ দিবস
(File Photo)

 

মাতৃ দিবসের শুভেচ্ছা (File Photo)

 

তোমার গুরুত্ব বোঝাতে সব শব্দই ফিকে মা/ শুভ মাতৃ দিবস (File Photo)

 

আমার একলা চলার পথে/ মন খারাপের রাতে/ তুমিই সঙ্গী মা/ মাতৃ দিবসের শুভেচ্ছা
(File Photo)

 

'মাতৃত্ব, ভালবাসার শুরু আর শেষ এখানেই' - রবার্ট ব্রাউনিং/ মাতৃ দিবসের শুভেচ্ছা (File Photo)

মায়েদের জন্য শুধু বিশেষ দিনে নয়। প্রতিটি দিন করে তুলুন সুন্দর। মা যেমন নিজেদের স্বার্থ ত্যাগ করে সন্তানের জন্য সর্বস্ব দেন তাঁর মর্যাদা রাখার দায়িত্ব প্রতিটি সন্তানের। যথার্থ সম্মান, সুখ-শান্তি দিতে পারলে তবেই তাঁর জীবনের যথার্থ মর্যাদা পাবেন। জীবনের শেষ দিনটা তাঁর স্থান বৃদ্ধাশ্রমে নয় যেন নিজের কাছেই হয়, তবেই সফল হবে মাতৃ দিবস উদযাপনের লক্ষ্য। সকল মায়েদের জন্য কুর্নিশ, শুভ মাতৃ দিবস।