Happy Independence Day 2021 Images:  স্বাধীনতা দিবসের অভিনন্দন জানান এভাবে, শেয়ার করুন Messages, Wishes, Quotes
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

ব্রিটিশ রাজত্ব থেকে মুক্তি মিলেছিল ১৯৪৭ সালের ১৫ অগাস্ট। ১৯৪৭ সালের ৪ জুলাই প্রথম ভারতের (India) স্বাধীনতা বিল পেশ করা হয় ব্রিটিশ হাউস অফ কমনসে। ৪ জুলাই বিল পেশের পর ভারত স্বাধীনতা পায় ১৫ অগাস্ট। ভারতের স্বাধীনতার (Happy Independence Day 2021) জন্য বলিদান দেন মহাত্মা গান্ধী থেকে চন্দ্রশেখর আজাদ, মাতঙ্গিনী হাজরা, ক্ষুদিরাম বসুরা। ১৯৪৭ সালের ১৫ অগাস্টের পর থেকে গোটা দেশ জুড়ে পালন করা হয় মুক্তির আনন্দ।

প্রত্যেক বছরের মতো এবারও গোটা দেশ জুড়ে স্বাধীনতা দিবস পালন করা হচ্ছে। তবে করোনাকালে অন্যান্য বছরের মতো করে উৎসব হচ্ছে না। মহামারীর সময় কিছুটা হলেও ভাটা পড়েছে উৎসবের আনন্দে।

তবে চলতি বছর টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী খেলোয়াড়রা স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) সঙ্গে দেখা করবেন। যে তালিকায় রয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra), পি ভি সিন্ধু (PV Sindhu), মীরাবাই চানুরা। তাই এবারের স্বাধীনতা দিবসের অনুভূতিটা একেবারে অন্যরকম। স্বাধীনতা দিবসের মাহেন্দ্রক্ষণে এবার প্রিয়জনদের সঙ্গে শেয়ার করে নিন বিভিন্ন ধরনের মেসেজ।

আরও পড়ুন: Independence Day এর শুভেচ্ছা, জানুন ইতিহাস

স্বাধীনতা দিবসের প্রাক্কালে স্মরণ করুন সেই সব মহান মানবদের, যাঁরা দেশের জন্য নিজেদের উৎসর্গ করে দেন...

দেশের স্বাধীনতার জন্য যাঁরা অকুতোভয় হয়ে লড়াই করেন, তাঁদের স্মরণ করুন এই মহান দিনে।

দেশের স্বাধীনতার জন্য যাঁরা নিজেদের জীবন বলি দিয়েছেন, স্মরণ করুন সেই মহান মানবদের। ধন্যবাদ জানান তাঁদের এই স্বাধীনতার জন্য।

অনেক জীবনের বিনিময়ে আসে আমাদের এই স্বাধীনতা। মহান দিনে স্মরণ করুন সেই সব মানুষদের।

এই স্বাধীনতা দিবসে তাই মুক্ত হোক মনের চিন্তা। মুছে যাক ভেদাভেদ, জাতপাত। মুছে যাক সমস্ত সংকীর্ণতা।