President Elections: কলকাতা থেকে ব্যালট বাক্স উড়ে গেল দিল্লি, গণনা বৃহস্পতিবার
Polled ballot box of Presidential election. (Photo Credits: Twitter)

কলকাতা, ১৯ অগাস্ট:  গতকাল, সোমবার হয়ে গিয়েছে রাষ্ট্রপতি নির্বাচন। এবার গণনার পালা। গতকাল বিধানসভার স্ট্রং রুমে কড়া প্রহরায় রাখা ছিল সিল করা ব্যালট বাক্স। কড়া নিরাপত্তার মধ্যে বিশেষ বিমানে কলকাতা থেকে রাষ্ট্রপতি ভোটের ব্যালট বাক্স উড়ে গেল দিল্লিতে।  বৃহস্পতিবার হবে ফল ঘোষণা। এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু ও বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা-র মধ্যে একজনকে বেছে নিয়েছেন দেশের মোট ৪ হাজার ৮০৯জন সাংসদ ও বিধায়ক। তাদের মধ্যে থেকে লোকসভার সাংসদ হিসেবে ভোটার ৫৪৩জন, রাজ্যসভার ২৩৩জন।

রাজ্য বিধানসভায় বাংলায় মোট ২৯১ জন বিধায়ক ভোট দিয়েছে। ভোটদানে বিরত থাকেন আইএসএফের বিধায়ক নওশাদ সিদ্দিকি। হজে যাওয়ায় ভোট দিতে পারেননি রফিকুল ইসলাম মণ্ডল। বিধায়কদের পাশপাশি তৃণমূলের লোকসভা ও রাজ্যসভার মোট ৩২জন সাংসদও রাজ্য বিধানসভাতেই ভোট দিয়েছেন।

দেখুন টুইট

বিজেপি-র ৬৯জন বিধায়ক নিউটাউনের হোটেলে একসঙ্গে থেকে গতকাল রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেন। শুভেন্দু অধিকারীর দাবি দ্রৌপদী মুর্মু-র জয় নিশ্চিত, বাংলা থেকেও ভাল ভোট পাবেন। রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম অবশ্য বলেছেন, যশবন্ত সিনহা বাংলা থেকে রেকর্ড ভোট পাবেন। বাংলা থেকে সবার নজর থাকবে ক্রস ভোটিং হয় কি না।