Mamata Banerjee's Mumbai Visit: শরদ পওয়ারের সঙ্গে বৈঠক থেকে শিল্প সম্মেলনে ভাষণ, মুম্বইয়ে আজ নানা কর্মসূচি মমতার
West Bengal CM Mamata Banerjee and NCP chief Sharad Pawar (Photo: ANI)

মুম্বই, ১ ডিসেম্বর: মুম্বই (Mumbai) সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতকাল তিনি মুম্বই পৌঁছান। আজ তাঁর নানা কর্মসূচি রয়েছে। গতকাল মুম্বই পৌঁছে বিমানবন্দর (Airport) থেকে সিদ্ধি বিনায়ক মন্দিরে (Siddhi Binayak Temple) যান মমতা। সেখানে পুজো দেওয়ার পর যান পুলিশ মেমোরিয়ালে (Police Memorial)। ২৬/১১ মুম্বই জঙ্গি হামলায় নিহত পুলিশ কর্মী ও জওয়ানদের শ্রদ্ধা জানান। এরপর তাঁর সঙ্গে আদিত্য ঠাকরে (Aditya Thackeray) এবং সঞ্জয় রাউতের (Sanjay Raut) বৈঠক হয়। অসুস্থতার জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Sharad Pawar) সাক্ষাৎ করতে পারেননি। আজ এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

এক নজরে আজ মুখ্যমন্ত্রীর কর্মসূচি:

বুধবার দুপুর ১টা ১৫ নাগাদ তিনি সুশীল সমাজের সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী। প্রায় ২ ঘণ্টা চলতে পারে বৈঠক। ৩টে ১৫ নাগাদ শরদ পওয়ারের বাসভবনে যাবেন মমতা। সেখানেও প্রায় ২ ঘণ্টা তিনি বৈঠক করবেন এনসিপি প্রধানের সঙ্গে। বিজেপি বিরোধী জোট গঠন দুই নেতার আলোচনায় উঠে আসবে বলেই মনে করা হচ্ছে। বৈঠকে বসতে পারেন এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে। এর মধ্যে দিয়ে লোকসভা ভোটকে পাখির চোখ করে বিভিন্ন রাজ্যের বিজেপি বিরোধী আঞ্চলিক শক্তিগুলিকে একজোট করার বিষয়ে মমতার প্রয়াস আরও স্পষ্ট হচ্ছে বলে মনে করছেন রাজনীতির কারবারিরা। আরও পড়ুন: Mamata Banerjee: বন্ধুত্ব অনেক পুরনো, মহারাষ্ট্রে স্বাগত মমতা বন্দ্যোপাধ্যায়কে, বললেন উদ্ভব-পুত্র আদিত্য

বিকেল ৫টার সময় ওয়াইপিও সামিটে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে হাজির থাকবেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান, এপ্রিলেই বাংলায় বসবে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। তাই মুম্বইয়ের শিল্প সম্মেলনের মঞ্চে দাঁড়িয়ে বাংলায় শিল্পের সম্ভাবনা তুলে ধরবেন মমতা।