Sanjay Raut: রাজ্যসভার ভোট পিছিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার শিবসেনা
Sanjay Raut (Photo Credit: IANS)

মুম্বই, ৪ জুন: রাজ্যসভা ভোটের আগে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিকে কাজে লাগিয়ে ও অর্থের জোর বাড়াচ্ছে বিজেপি। এই অবস্থায় রাজ্যসভা নির্বাচন সম্ভব নয়। এই কারণে আগামী ১০ জুন, শুক্রবার হতে চলা  রাজ্যসভা নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার হল মহারাষ্ট্রের শাসক দল শিবসেনা। শিবসেনার শীর্ষ নেতা তথা মুখপাত্র সঞ্জয় রাউত বললেন, "বিজেপি যাতে ঘোড়া-কেনাবেচা করতে না পারে সেটা নিশ্চিত করতে এখন রাজ্যসভা নির্বাচন করা সম্ভব নয়। তাই রাজ্যসভার নির্বাচন পিছিয়ে দেওয়া হোক।

সংসদে উচ্চকক্ষে এই নির্বাচনের আগে বিজেপি অর্থ ও কেন্দ্রীয় গোয়েন্দাসংস্থাগুলিকে কাজে লাগিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে।" এরপর রাউত হুমকির সুরে বলেন, "ওরা ভুলে যাচ্ছে আমরা কিন্তু এখানে ক্ষমতায় আছি।"আগামী ১০ জন সংসদ উচ্চকক্ষের ৫৭টি আসনের জন্য নির্বাচন হবে। উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গনা, অসম সহ দেশের বেশ রাজ্যে রাজ্যসভার নির্বাচন হবে। আরও পড়ুন: বিদ্যুৎ চলে গেলে মোবাইলের আলোতেই রোগী দেখেন ডাক্তাররা, দেখুন বিহারের হাসপাতালের করুণ ছবি

দেখুন টুইট

এদিকে, রাজ্যসভা নির্বাচনের আগে ঘোড়াকেনাবেচা রুখতে রাজস্থানে দলের সব বিধায়ককে একসঙ্গে রিসর্টে রাখার সিদ্ধান্ত নিল কংগ্রেস। কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগে যেটা করেও ভাঙন রুখতে পারেনি কংগ্রেস।

এদিকে, রাজ্যের মন্ত্রী সত্যেন্দ্র জৈন গ্রেফতার হওয়ার পর এবার উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এসবই বিজেপি-র চক্রান্ত বলে অভিযোগ কেজরির। তাই আপ প্রধান কটাক্ষ করে বলল, কেন্দ্র  বরং আমাদের সব বিধায়কদের গ্রেফতার করুক।