Mamata Banerjee: 'অনেক আচ্ছে দিন হয়েছে, এবার সাচ্চে দিন দেখতে চাই', বললেন মমতা
তৃণমূল কংগ্রেস সাংসদদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায়, ছবি এএনআই

দিল্লি, ২৮ জুলাই: 'অনেক আচ্ছে দিন দেখা হয়ে গিয়েছে, এবার সাচ্চে দিন দেখতে চাই।' বুধবার তৃণমূল কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠকে বসে এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

পূর্ব ঘোষিত পরিকল্পনা অনুযায়ী, বুধবার দুপুরে দিল্লিতে (Delhi) তৃণমূল কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠকে বসেন দলনেত্রী। সেখানে তিনি বলেন, ২০১৯ সালে জনপ্রিয় ছিলেন নরেন্দ্র মোদী (Narendra Modi) কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। বর্তমানে সৎকারের অভাবে গঙ্গা (Ganga River) দিয়ে কত মৃতদেহ বয়ে চলে যায়, তার হিসেব রাখতে পারেন না প্রধানমন্ত্রী এবং তাঁর সরকার। শুধুমাত্র যাঁরা প্রিয়জনদের হারিয়েছেন, তাঁরা কিছু ভুলতে পারেন না। ক্ষমাও করতে পারেন না।

দিল্লিতে হাজির হয়ে বুধবার থেকেই কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কখনও পেগাসাস নিয়ে সুর চড়াতে দেখা যায় তৃণমূল কংগ্রেস নেত্রীকে। আবার কখনও কোভিড নিয়ে।

আরও পড়ুন: Mamata Banerjee: 'আমার ফোনও ট্যাপ করা হয়েছে', দিল্লিতে দাঁড়িতে পেগাসাস নিয়ে ফের সরব মমতা

প্রসঙ্গত সম্প্রতি উত্তরপ্রদেশে (Uttar Pradesh) গিয়ে কোভিড নিয়ন্ত্রণে সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। ভারতের অন্যতম জনবহুল রাজ্য হয়ে যোগী যেভাবে করোনা নিয়ন্ত্রণ করেছেন, তা প্রশংসার যোগ্য বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। ওই ঘটনার পরই তোপ দাগতে শুরু করে তৃণমূল কংগ্রেস।

করোনায় (COVID 19) মৃত কতজনকে গঙ্গায় ভাসিয়ে দিয়েছে উত্তরপ্রদেশ সরকার, সেই পরিসংখ্যান দিক বলে সুর চড়ায় তৃণমূল কংগ্রেস। এমনকী, কোভিডে মৃত্যু হলে, তা চেপে রাখতেই ওই মৃতদেহগুলিকে গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয় বলেও উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে সুর চড়ান তৃণমূল কংগ্রেস নেত্রী।