Odisha Train Accident: নৈতিক দায় নিয়ে পদত্যাগ করুন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, দাবি কংগ্রেসের
Photo Credits: PTI

ওডিশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ দাবি করল কংগ্রেস। সাংবাদিক সম্মেলনে এসে কংগ্রেস মুখপাত্র পবন খেরা বললেন, ভয়াবহ এই রেল দুর্ঘটনায় প্রশাসনের দায় রয়েছে। প্রশ্নের মুখে পড়েছে পয়েন্ট ও সিগন্যাল বিভ্রাট। রেলের গাফলতি না হলে অনেক মৃত্যু এড়ানো যেত বলে তিনি দাবি করেন। রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সিপিআই (এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

এদিন, ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এবার ঘটনাস্থল পরিদর্শন করেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। আরও পড়ুন-ইলেক্ট্রনিক ইন্টারলকিংয়ের পরিবর্তন দুর্ঘটনার কারণ, ঘটনাস্থলে দাঁড়িয়ে বললেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

বহরমপুরের কংগ্রেস সাংসদের এই ট্রেন দুর্ঘটনা নিয়ে বলেন, " উদ্ধারকাজ ভাল কাজ করছে কেন্দ্র সরকার, এডিআরএফ, সেনাবাহিনী, ওডিশা সরকার, রেল কর্তারা। কিন্তু এমন দুর্ঘটনার পিছনে প্রশাসনিক গাফিলত রয়েছে। আমরা ছোট অব্যবস্থার খোঁজ পেয়েছি। অনেকগুলো মহামূল্যবান প্রাণ বাঁচানো যেত।"

দেখুন কংগ্রেসের বক্তব্য

কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়গের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন ও পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার সকালে দুর্ঘটনাস্থলে পৌঁছন সাাংসদ অধীর রঞ্জন চৌধুরী এবং এআইসিসি ভারপ্রাপ্ত এ চেল্লা কুমার। ওডিশায় রেল দুর্ঘটনা নিয়ে গতকাল, শনিবার শোক জানান কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী।