Viral video: মহারাষ্ট্রের পঞ্চায়েত অফিসে দুর্নীতি, আধিকারিককে লক্ষ্য করে ২লাখ টাকা ছুঁড়ল খোদ পঞ্চায়েত প্রধান(দেখুন ভিডিও)
Sarpanch flying currency note Photo Credit: Twitter@RatherNazaket

ঘুষ.. ঘুষ.. ঘুষ.. কোন কাজ করতে ঘুষ। যে অফিসে ঘুষ দেওয়া হয় না সেখানে ফাইল চলে না। যত আইনই আসুক না কেন ঘুষের পরিবর্তন আনতে পারছে না। মহামারীর মতো ছড়িয়ে পড়ছে। তবে প্রশ্ন করার সাহস থাকলেও ঘুষখোরদের যে মন কেঁপে উঠতে পারে তা আবারও প্রমাণিত, মহারাষ্ট্রের একজন সরপঞ্চের ভিডিও দেখে  এখন সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ঝড় বইছে।

গ্রামের সরপঞ্চ মঙ্গেশ সাবলে মহারাষ্ট্রের শাম্ভাজি নগর জেলার গোরাই পাইগা গ্রামে মানুষের প্রয়োজনে একটি কূপ খনন করতে চেয়েছিলেন। এর জন্য অনুমতি চেয়ে পঞ্চায়েত ব্লকে প্রস্তাব পাঠানোও হয়েছিল কিন্তু সেই প্রস্তাব অনুমোদনের জন্য সরপঞ্চ মঙ্গেশের কাছে ঘুষ দাবি করেন এক আধিকারিক৷ কূপ নির্মাণের খরচের ১২ শতাংশ ঘুষ দাবি করেন তিনি। এরপরেই সরপঞ্চ মঙ্গেশ গলায় ২ লক্ষ টাকার নোটের বান্ডিল নিয়ে জেলা পঞ্চায়েত ব্লক অফিসে হাজির হন। এবং সেখানে ওই নোটগুলো বাতাসে ছুড়তে থাকেন। আর জোর গলায় বলতে থাকেন পঞ্চায়েত আধিকারিকরা গ্রামের মানুষের জন্য যে কাজ করেছেন তার জন্য তারা ঘুষ দাবি করেন তাই এই টাকা এখানে ছড়ানো হচ্ছে। পঞ্চায়েত অফিসে আগত কিছু লোক সেটি ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে। আর তাঁর পরেই সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। দেখুন সেই ভিডিও-