বিজেপি নেতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে নিখোঁজ  উত্তরপ্রদেশের তরুণীর খোঁজ মিলল রাজস্থানে
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

লখনউ, ৩০ আগস্ট: উত্তরপ্রদেশের শাহজাহানপুরের (Shahjahanpur) নিখোঁজ আইন পড়ুয়া ছাত্রীর দেখা মিলল রাজস্থানে। বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দের (Chinmayanand) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন তিনি। ফেসবুকে এনিয়ে একটি ভিডিও প্রকাশ করেন বছর তেইশের ওই ছাত্রী। সেখানে সন্ত সমাজের বড় নেতা স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে মহিলাদের হেনস্তার অভিযোগ করেন। সেই সঙ্গে লেখেন। স্বামী চিন্ময়ানন্দ তাঁকে খুনের হুমকি দিয়েছেন। একই সঙ্গে এই বিজেপি নেতা বহু মেয়ের জীবন নষ্ট করেছে। এমনটাও অভিযোগ করনে ওই তরুণী। ভিডিওটিতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে সাহায্য প্রার্থনা করেছেন তরুণী।

এই ভিডিও প্রকাশ্যে আসার পর শুরু হয়ে যায় তোলপাড়। কেননা ভিডিওটি ভাইরাল হওয়ার পরে পরেই ওই তরুণীকে আর প্রকাশ্যে দেখতে পাওয়া যায়নি। এদিকে মেয়ে অদৃশ্য হতেই আসরে নামেন তরুণীর বাবা, রীতিমতো অভিযোগ করে জানান, যেহেতু বিজেপি নেতার কুকর্মের বিরুদ্ধে মেয়ে মুখ খুলেছে। তাই তাকে অপহরণ করা হয়েছে। বাবার অভিযোগ প্রকাশ্যে আসতেই উত্তরপ্রদেশের পুলিশের ভূমিকা নিয়ে দেশ জুড়ে সামলোচনা শুরু হয়ে যান। শাহজাহানপুর থানার পুলিশকে ঘটনার আশু সমাধানের নির্দেশ দেয় উত্তরপ্রদেশ সরকারের প্রশাসন। নিখোঁজ তরুণীর খোঁজে শুরু হয় তদন্ত্। একই সঙ্গে স্বামী চিন্ময়ানন্দের গতিবিধির উপরেও নজর রাখা শুরু হয়। আরও পড়ুন-জীবনরেখা এক্সপ্রেস, গরীব দুঃখীদের চিকিৎসা পরিষেবা দিতে হাসপাতাল ট্রেন পৌঁছাল মুম্বইতে

এদিকে গোপনসূত্রে শাহাজাহনপুর পুলিশ জানতে পারে, ওই তরুণীকে রাজস্থানে তাঁর বন্ধুদের সঙ্গে ঘুরতে দেখা গিয়েছে। খবর পাওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই তদন্তকারীদের একটি দল রাজস্থানের উদ্দেশে রওনা হয়ে যায়। এরপর শাহাজানপুর পুলিশের তরফে ওই তরুণীর উপস্থিতির সত্যতা জানা যেতেই টুইটারে বিবৃত দেন যোগীর রাজ্যের ডিজিপি ওপি সিং। তিনি বলেন, শাহাজাহানপুর এপিসোডের কেন্দ্রীয় চরিত্রকে খুঁজে পাওয়া গিয়েছে। ওই তরুণী এখন রাজস্থানে। তাঁকে খুঁজে পাওয়াই পুলিশের মূল উদ্দেশ্য ছিল। বন্ধুদের সঙ্গে তাঁকেও শাহাজাহানপুরে ফিরিয়ে আনা হচ্ছে। বাকি আইনি কাজকর্ম এবার শুরু হবে। জনপ্রিয় বিজেপি নেতার বিরুদ্ধে এমন সংবেদনশীল অভিযোগ আনার পর ওই তরুণী কেন উধাও হয়ে গেলেন তা জানতে তৎপর পুলিশ। কেননা এই ঘটনার সঙ্গে স্বামী চিন্ময়ানন্দের মানসম্মানের প্রশ্ন জড়িয়ে আছে।