Congress: গুজরাট ভোটের দায়িত্ব গেহলটকে, হিমাচলে ভূপেশ-সচিনকে
Ashok Gehlot (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১২ জুলাই: গুজরাট ও হিমাচল প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে পর্যবেক্ষকদের নাম ঘোষণা করল কংগ্রেস। নরেন্দ্র মোদীর রাজ্যের ভোটে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট-কে পর্যবেক্ষক হিসেবে রাখল কংগ্রেস। রাজস্থানে বিজেপি-কে হারানো গেহলেটের সঙ্গে টিএস সিং দেও এবং মিলন্দ দেওরাকে পর্যবেক্ষক করল হাত শিবির। গেহলটকে মোদী রাজ্যে দায়িত্ব দেওয়ার পিছনে তাঁর অভিজ্ঞতা ও রাজনৈতিক জ্ঞানের কথা বলা হচ্ছে। হার্দিক প্য়াটেল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়ার পর গুজরাট কংগ্রেসে একদিকে হতাশা, অন্যদিকে এক শ্রেণীর কর্মীদের চাঙ্গাভাবে এসছে। সেটাকে ঠিকভাবে চালনা করতেই গেহলেটকে আনলেন সোনিয়া গান্ধী।

অন্যদিকে, হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচনে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল-কে পর্যবেক্ষক হিসেবে নির্বাচন করল কংগ্রেস। ভূপেশের সঙ্গে রাজস্থানের উপ মুখ্যমন্ত্রী সচিন পাইলট ও প্রতাপ সিংকে  হিমাচলে দলকে ক্ষমতায় ফেরাতে পর্যবেক্ষক হিসেবে রাখলেন সোনিয়া গান্ধী। আরও পড়ুন-সংসদে বর্ষাকালীন অধিবেশনের আগে রবিবার সর্বদল বৈঠকের ডাক কেন্দ্রের

দেখুন টুইট

দুটো রাজ্যেই বিজেপির সরকার আছে। গুজরাটে ২৭ বছর ধরে আছে বিজেপি-র সরকার। হিমাচলেও পাঁচ বছর ক্ষমতা থাকার পর বিজেপি বেশ শক্তিশালী।