Delhi: দিল্লি বিমানবন্দরে হেরোইন ভরা ১২৬টি ক্যাপসুল খেয়ে পাচারের চেষ্টায় গ্রেফতার বিদেশী মহিলা
Drugs (Photo credits: stevepb/Pixabay)

নতুন দিল্লি, ৩০ এপ্রিল: দুবাইয়ের দোহার বিমানে বেশ কয়েকজনের সঙ্গে দিল্লিতে নেমেছিল উগান্ডার এক মহিলা যাত্রী। দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে চেকিংয়ে বাকিদের ভিড়ে সে লাইনে দাঁড়িয়ে ছিল। তারপর সেই উগান্ডার মহিলার ব্যাগ পরীক্ষা করে সন্দেহজনক কিছুই মেলেনি। তবে এক নিরাপত্তাকর্মীর সন্দেহ হওয়ায় মহিলার শারীরিক পরীক্ষা করা হয়। এরপরই জানা যায় উগান্ডার সেই মহিলার দেহে মিলেছে ১২৬টি ক্যাপসুল। যে ক্যাপসুলের সবগুলিতে মোট ৮৮৭গ্রাম হেরোইন ঠাসা ছিল।

বিমানবন্দর থেকে চেক আউট করে বের হলেই সে কোনও হোটেলে গিয়ে সেই হেরোইনটা শরীর থেকে বের করে, কোনও এজেন্টকে দিত। এই ৮৮৭ গ্রাম হেরোইনের দাম আন্তর্জাতিক বাজারে ৬ কোটি ৬৫ লক্ষ টাকার মত। এইভাবেই আন্তর্জাতিক ড্রাগস চক্র গোটা দিল্লিতে ছড়িয়ে পড়ছে।

দেখুন টুইট

উগান্ডার সেই মহিলাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, বিপদ বুঝে নিরাপত্তা কাউন্টারে আসার আগে বাথরুমে সে ব্যাগ থেকে হিরোইন বের করে খালি ক্যাপসুলে সেগুলি ভরে খেয়ে ফেলে। খালি ক্যাপসুল তার কাছে তৈরিই থাকে। এই ঘটনার পিছনে কারা কারা আছেন, তার তদন্ত চলছে। এনডিপিএস (NARCOTIC DRUGS AND PSYCHOTROPIC SUBSTANCES ACT, 1985) অ্যাক্ট অনুযায়ী, উগান্ডার সেই মহিলাকে গ্রেফতার করা হয়েছে।