মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর পোস্টের জেরে BJP-সদস্য গ্রেফতার
Representational Image (Photo Credits: Pixabay)

গুয়াহাটি, ১৪ জুন: পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, কর্নাটকের পর এবার অসম। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে (Sarbananda Sonowal) নিয়ে সোশ্যাল মিডিয়ায় কু-মন্তব্য এবং কুরুচিকর পোস্টের জন্যে গ্রেফতার করা হল বিজেপির সোশ্যাল মিডিয়ার এক সক্রিয় সদস্যকে। অবাক করা কথা হল, সর্বানন্দ সোনওয়াল কিন্তু বিজেপি-র মুখ্যমন্ত্রী, আর তার দলেরই সোশ্যাল মিডিয়ায় সেলের সদস্য তাঁর নেতার বিরুদ্ধে কুরুচিকর পোস্ট করে গ্রেফতার হলেন। গ্রেফতার হওয়া সেই বিজেপি সদস্যের নাম-রাজু মোহান্ত নীতুমণি বোরা।

গতকাল তাঁর নামে থানায় এফআইআর দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয় তাঁকে।" তিনি শুধুই বিজেপি আইটি সেলের সক্রিয় সদস্যই নন, তিনি ওই কেন্দ্রে মুখ্যমন্ত্রীর জনপ্রতিনিধিও। সামনে আসা উত্তর পূর্ব ভারতের সবচেয়ে বড় এই রাজ্যে বিজেপি-র আভ্যন্তরিন কোন্দলের প্রসঙ্গটি। বিজেপি-র বিরুদ্ধে বাক স্বাধীনতা হরণের অভিযোগ তুলেছেন দলেরই অনেকে। আরও পড়ুন-দিল্লিতে এক লাফে অনেকটা বাড়ল অটোর ভাড়া, দেখুন কত হল

মোরিগাঁও জেলার নীতু নামের সেই বিজেপি আইটি সেলের সদস্য তাঁর ব্যক্তিগত সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন নিয়ে কুরুচিকর পোস্ট করেন। কিন্তু কী ছিল সেই পোস্টে! সোশ্যাল মিডিয়ার একটি পোস্টে নীতু বোরার দাবি ছিল, অসমে বসবাসকারী বহিরাগত মুসলিম অভিবাসীদের সুরক্ষা দিতে ব্যর্থ বিজেপি সরকার। এই ব্যাপারে তিনি সরাসরি দায়ী করেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে।

পাশাপাশি, আইন-শৃঙ্খলা রক্ষায় ব্যর্থতার জন্যও তিনি দোষারোপ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল-কে।এই কারণেই তিনি সর্বানন্দের জায়গায় জালুকবাড়ি বিধানসভা থেকে জিতে আসা বিধায়ক হিমন্ত-র বিশ্ব শর্মাকে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদে বসানোর দাবি জানান।