PM Narendra Modi: জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল বহালের সুপ্রিম সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট মোদীর
Photo Credits: X/@ramarao_patil

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত সঠিক ছিল। এমন কথা জানায় সুপ্রিম কোর্টে। দেশের শীর্ষ আদালতের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে এক্স (আগে বলা হত টুইটার) প্ল্য়াটফর্মে উর্দুতে বার্তা লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ।

নতুন জম্মু-কাশ্মীর হ্য়াশট্যাগ শব্দটি ব্যবহার কতরে মোদী লিখলেন, " আজ সুপ্রিম কোর্টে সংবিধানের ৩৭০ ধারা বিলোপ নিয়ে যে সিদ্ধান্ত নিল তা সত্যিই ঐতিহাসিক। ২০১৯ সালের ৫ অগাস্ট সংসদে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই ঘোষণা জম্মু এবং কাশ্মীর এবং লাদাখে আমাদের ভাই-বোনেদের আশা, উন্নতি এবং একতা আনবে। জম্মু এবং কাশ্মীর এবং লাদাখের সব মানুষদের আমি আশ্বাস দিচ্ছি আপনাদের স্বপ্ন আমি সত্যি হবে। সংবিধানের ৩৭০ ধারার কারণে উন্নয়নের গতি যেভাবে ব্যাহত হচ্ছিল তা এবার থেকে সম্পূর্ণ উঠে গিয়ে নতুন দিগন্ত খুলবে।

দেখুন প্রধানমন্ত্রী মোদীর এক্স

এদিন দুপুরে জম্মু কাশ্মীরে (Jammu And Kashmir) ৩৭০ ধারা লাগু নিয়ে রায় দিল সুপ্রিম কোর্ট (Supreme Court) । জম্মু কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দিতে হবে বলে জানায় দেশের শীর্ষ আদালত। পাশাপাশি জম্মু কাশ্মীরের জন্য ৩৭০ ধারা নিয়ে যে রায় দেওয়া হয়, তা অস্থায়ী কিন্তু অসাংবিধানিক নয়। অর্থাৎ জম্মু কাশ্মীরের জন্য ৩৭০ ধারা কোনওভাবেই অবৈধ নয় বলে জানানো হয় সুপ্রিম কোর্টের তরফে।