PUBG Mobile Addiction: PUBG-র জন্য ভার্চুয়াল গোলাবারুদ কিনতে হবে, দাদুর পেনসনের ২ লক্ষ টাকা খরচ করল কিশোর
প্রতীকী ছবি (Photo Credits: Flickr)

পাঞ্জাব, ৬ জুলাই: PUBG মোবাইল গেম কেনার জন্য ২ লক্ষ টাকা খরচ করে ফেলল পাঞ্জাবের এক কিশোর। জানা গিয়েছে, অ্যাপ কেনার জন্য দাদুর পেনসনের অ্যাকাউন্টটি ব্যবহার করেছে সে। পরে বিষয়টি জানাজানি হতেই ওই কিশোরের দাবি, PUBG মোবাইল গেমের জন্য সে ২ লক্ষেরও বেশি টাকা খরচ করে ফেলেছে। অভিযোগ এক যুবক গত জানুয়ারিতেই তাকে PUBG মোবাইল গেম শিখিয়েছে। এনভাবে তাকে এই খেলার প্রতি আসক্ত করে তুলেছে যে ওই কিশোর নিজের জন্য গেমের প্রয়োজনে টাকা খরচ করেছে। সঙ্গী যুবকের গেমের খরচও জুগিয়েছে সে। কীভাবে বাড়ির বড়দের নজর এড়িয়ে তাঁদের অ্যকাউন্ট ব্যবহার করে অনলাইনে কেনাকাটা করা যায় তা-ও শিখিয়েছে ওই যুবক।

বিষয়টি এতদিন কেউ জানতেই পারেননি। সম্প্রতি ঠাকুর্দার পেনশন অ্যাকউন্টে কত জমা পড়ল তা চেক করার চেষ্টা করছিলেন কিশোরের অভিভাবকরা। তখনই খেয়াল হয় অ্যাকাউন্টে থাকা ২ লক্ষেরও বেশি টাকা উধাও। কোথায় কীভাবে খরচ হল তা-ও বোঝা যাচ্ছে না। তখনই ওই কিশোরই PUBG মোবাইল গেমের প্রসঙ্গটি তোলে। আরও পড়ুন-Meerut Private Hospital Sealed: করোনা নেগেটিভের ভুয়ো রিপোর্ট নিলে মিলবে টাকা, অভিযুক্ত হাসপাতালে তালা ঝুলিয়ে দিল মেরঠের প্রশাসন

তবে মোহালির ঘটনা প্রথম নয়। এর আগে পাঞ্জাবের খারার এলাকাতেও এরকম একটি ঘটনা ঘটেছে। সেখানে PUBG মোবাইল গেমের আসক্তিতে বাবার তিনি অ্যাকাউন্ট থেকে সবমিলিয়ে ১৬ লক্ষ খরচ করেছে এক কিশোর। বাবা একজন ব্যাংক কর্মী। তাঁর তিনটি অ্যাকাউন্টের যাবতীয় তথ্য ছেলের নখদর্পণে ছিল। ভার্চুয়াল গোলাবারুদ কিনতে সেই টাকা সে খরচ করেছে। তবে নিজের জন্যই শুধু নয় বাবার ব্যাংকের টাকা দিয়ে PUBG মোবাইল গেমের সহকারীদের জন্যও ভার্চুয়াল গোলাবারুদ কিনেছে সে।