SBI Relief To Manipur Loan Borrower: মানবিক! মণিপুরের ঋণগ্রহীতাদের ছাড় দিচ্ছে স্টেট ব্যাঙ্ক
Photo Credits: ANI & Wikimedia commons

নয়াদিল্লি: অশান্তির (Violence) জেরে বিপর্যস্ত হয়েছে মণিপুরের (Manipur) জনজীবন। এখনও অবস্থা ভয়াবহ বলে দাবি করছে বিরোধীরা। ব্যবসা-বাণিজ্য প্রায় থমকেই রয়েছে। এর মাঝেই সেখানকার ঋণগ্রহীতাদের (Loan Borrower) জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। সেখানকার পরিস্থিতি জন্য ঠিক সময়ের ঋণের (loans) কিস্তি যাঁরা দিতে পারেননি তাঁদের স্বস্তি দিয়ে সময়সীমা বাড়ানো হল।

মণিপুরে অবস্থিত স্টেট ব্যাঙ্কের একটি আঞ্চলিক অফিসে জারি হওয়া বিজ্ঞপ্তি (SBI Manipur regional office notice) থেকে জানা গেছে, স্টেট ব্যাঙ্কের থেকে যাঁরা ঋণ নিয়েছেন তাঁদের ঋণের মাসিক কিস্তি (monthly installments), সুদের হার (interest payments) এবং অন্যান্য কিস্তি (installments) জমার ক্ষেত্রে একটি ত্রাণ প্যাকেজ (relief package) দেওয়া হচ্ছে। ২০২৩ সালের ৩ মে পর্যন্ত যাঁদের অ্যাকাউন্ট এনপিএ বা নন-পারফর্মিং অ্যাসেট (non-performing assets) হয়নি তাঁরা এই সুবিধা পাবে। ৪ মে করা অ্যাকাউন্টের মূল্যায়ন অনুযায়ী বিষয়টি বাস্তবায়িত করা হবে। যাঁরা এই সুবিধা নিতে চান তাঁরা যেন ৩১ অগাস্টের মধ্যে তাঁদের নিকটবর্তী এসবিআই শাখায় যোগাযোগ করেন।

ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এসবিআই বর্তমানে মণিপুরের মানুষ ব্যক্তিগত ও ব্যবসায়িক ক্ষেত্রে যে ভয়াবহ সমস্যার সম্মুখীন হচ্ছেন তা অনুভব করতে পেরেছে। আর তাই তাঁদের পাশে থাকার জন্য এই প্যাকেজ দেওয়া হচ্ছে। আরও পড়ুন: Court on Rape and Genital Injury-Semen Stains: যৌনাঙ্গে আঘাত বা বীর্যের দাগ না থাকলেও প্রমাণ করা যায় ধর্ষণ, পর্যবেক্ষণ আদালতের