Corona: বিধিনিষেধ তুলে দ্রুত স্বাভাবিক জীবনে ফিরবে দিল্লি, জানালেন কেজরিওয়াল
Delhi CM Arvind Kejriwal (Photo Credits: ANI)

দিল্লি, ২৫ জানুয়ারি: ক দিন আগেই করোনায় (Corona Virus) কাঁপছিল দিল্লি (Delhi)। দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে, বড় বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে ছিল। কিন্তু যতটা দ্রুত কোভিড সংক্রমণের গ্রাফ উঠেছিল দিল্লিতে, তত দ্রুতই তা নেমেও যায়। এখন দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬ হাজারের নিচে। পজেটিভিটি রেট ১২ শতাংশের কাছাকাছি। দিল্লির বেশিরভাগ সক্রিয় করোনা আক্রান্তই বাড়িতেই আইসোলেশনে আছেন। ফলে করোনা নিয়ে চিন্তা কমছে। এমন সময় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানালেন, এভাবে চলতে থাকলে খুব দ্রুত কোভিড বিধিনিষেধ তুলে নিয়ে দিল্লিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়া হয়। সেই দিকে প্রশাসন কাজও শুরু করেছে বলে কেজরি জানান।

দিল্লিতে এখন করোনার কারণে সপ্তাহন্তে কার্ফু, নৈশ নিয়ন্ত্রণ সহ নানা কঠোর বিধিনিষেধ চালু আছে। সব বেসরকারী অফিস বন্ধ করে ওয়ার্ক ফ্রম হোম বা বাড়িত থেকে কাজের নির্দেশিকাও জারি হয়েছে দেশের রাজধানী শহরে। যদিও গণপরিবহণে ৫০ শতাংশ যাত্রী তোলা যাবে, এই নিয়ম বাধ্য হয়েই প্রত্যাহার করা হয়েছে।

দেখুন টুইট

অবশেষে তিন লাখের নিচে দৈনিক সংক্রমণ। সোমবার সারাদিনে নতুন করে করোনার (Coronavirus Cases In India) কবলে পড়লেন ২ লাখ ৫৫ হাজার ৮৭৪ জন। গতকালকের থেকে ৫০ হাজার ১৯০ জন কম আক্রান্ত হওয়ার খবর মিলেছে আজ। ২৪ ঘণ্টায় দেশে মারণ রোগের বলি ৬১৪ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২২ লাখ ৩৬ হাজার ৮৪২ । ২ লাখ ৬৭ হাজার ৭৫৩ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে। পজিটিভিটি রেট ১৫.৫২ শতাংশ।