Sanjay Raut: শিন্ডের 'বিদ্রোহে' প্রস্তাব পেয়েছিলেন সঞ্জয় রাউতও, কেন গেলেন না জানালেন শিব সেনার মুখপাত্র
Sanjay Raut (Photo Credit: Twitter)

মুম্বই,২ জুলাই: উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে বিজেপি-র সমর্থনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হয়েছেন একনাথ শিন্ডে (Eknath Shinde)। দল ভাঙিয়ে মহারাষ্ট্র থেকে সুরাট ঘুরে গুয়াহাটির হোটেলে বন্দি রেখে নাটকীয় কায়দায় সিংহাসন দখল করলেন একনাথ। একনাথের এই সিংহাসন দখলকে কেউ বলছেন মাস্টারস্ট্রোক, কেউ বলছেন বিশ্বাসঘাতকতা। একনাথের হোটেল রাজনীতির কথা অজানা ছিল না শিবসেনার মুখপাত্র-সাংসদ সঞ্জয় রাউত।

সঞ্জয় রাউত বললেন, তিনিও গুয়াহাটির হোটেলে বিদ্রোহী বিধায়কদের সঙ্গে যাওয়ার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু বালাসাহেব ঠাকরের নীতি-আদর্শ মেনে চলার কারণেই তিনি একনাথ শিন্ডের আবেদনে সাড়া দেননি বলে সঞ্জয় রাউত জানান। সঙ্গে তিনি বলেন, সত্যি যখন আমাদের সঙ্গে তখন ভয় কিসের?

দেখুন টুইট

এদিকে, মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে দল থেকে বহিষ্কার করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। চিঠিতে ঠাকরে বলেছেন যে দলবিরোধী কার্যকলাপে জড়িত থাকার জন্যই শিন্ডেকে বহিষ্কার করা হচ্ছে। এর আগে শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহীদের বিধায়ক পদ খারিজের আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাঁদের বিধানসভায় আসা আটকাতে আদালতের দ্বারস্থ হয়েছেন শিবসেনার চিফ হুইপ সুনীল প্রভু। বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি জেবি পাড়িয়ালার বেঞ্চে এই আবেদনের শুনানি হবে ১১ জুলাই।