Shashi Tharoor: কংগ্রেস সভাপতি পদে প্রার্থী হচ্ছেন? জবাবে কী বললেন শশী থারুর
Photo Source: Shashi Tharoor/Twitter

নতুন দিল্লি, ৩০ অগাস্ট: কপিল সিব্বল থেকে গুলাম নবি আজাদ- গান্ধী পরিবারের বিরুদ্ধে সুর চড়ানো কংগ্রেসের (Congress) জি-২৩ গোষ্ঠীর নেতারা একে একে দল ছাড়ছেন। যে ২৩ জন নেতা ২০২০ সালে কংগ্রেস প্রধান সনিয়া গান্ধী-কে সাংগঠনিক সংস্কার চেয়ে চিঠি লিখেছিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor) সেই গোষ্ঠীতেই ছিলেন। তবে তিনি সুর নরম করে এখনও দলেই আছেন।

জোর জল্পনা, ১৭ অক্টোবর হতে চলা কংগ্রেসের সভাপতি পদে লড়তে পারেন কেরলের তিরুবনন্তপুরমের সাংসদ শশী। এমনকী আগামী ১৭ অক্টোবর কংগ্রেস সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি শুরু করেছেন শশী, তেমন খবরও প্রকাশত হয়েছে। আরও পড়ুন-লকারে কী আছে? দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার সম্পত্তির খোঁজে ব্যাঙ্কে সিবিআই

দেখুন টুইট

এই খবর নিয়ে বলতে গিয়ে শশী কোনও পরিষ্কার উত্তর দেননি। তবে দলে নির্বাচন হওয়া ভাল। আগে তিনি বলেছিলেন দলে দরকার পরিবর্তন। সামগ্রিকভাবে দলের পুনর্নবীকরণের প্রয়োজন বলেও শশী জানিয়েছেন। প্রসঙ্গত, কংগ্রেস নির্বাচন সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হবে ২২ সেপ্টেম্বর। তালিকাভুক্তি হবে ২৪ সেপ্টেম্বর এবং মনোনয়ন পেশের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর। ১৭ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে ভোট গণনা হবে।