COVID 19 Second Wave: করোনার দ্বিতীয় ঢেউ শেষ হয়নি এখনও, সতর্কতা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর
প্রতীকি ছবি

দিল্লি, ২৯ জুন: করোনার দ্বিতীয় ঢেউ(Corona Second Wave) কিছুটা প্রশমিত হলেও, এখনও পর্যন্ত খতম হয়নি। তাই প্রত্যেককে সজাগ থাকতে হবে। বিভিন্ন নিয়ম মেনে যেভাবে ক্রমশ  কোভিডের দ্বিতীয় ঢেউকে প্রশমিত করা হয়েছে, তাতে রাশ আলগা করলে চলবে না। মঙ্গলবার এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্দ্ধন।

মঙ্গলবার একটি সাংবাদিক সম্মেলনে হাজির হন হর্ষবর্দ্ধন। সেখানে তিনি বলেন, গত দেড় বছর ধরে কোভিডের গতিবিধি লক্ষ্য করে যা বোঝা গিয়েছে,তা হল নিয়ম  মেনে চলতে হবে। কোভিড (COVID 19) নিয়ন্ত্রণের জন্য সরকার যে বিধি নিষেধ আরোপ করেছে, তা কোনওভাবেই ভাঙা চলবে না। বিধি নিষেধ ভাঙলে, করোনাকে কোনওভাবে নিয়ন্ত্রণ করা যাবে না। করোনা বিধি মানার পাশাপাশি প্রত্যেকে সজাগ থাকলে, তবেই এই মহামারীর হাত থেকে রক্ষা পাওয়া যাবে বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী Union Health Minister)।

আরও পড়ুন: Neena Gupta Trolled: এই বয়সে শর্টস নয় শাড়ি পরুন, গুলজারের বাড়িতে হাজির নীনাকে নিয়ে সমালোচনা

তিনি আরও বলেন, দিল্লিতে (Delhi) করোনা সংক্রমণ ক্রমশ নিম্নমুখী। বিধি নিষেধ মেনে চলা এবং ক্রমাগত ভ্যাক্সিনেশনের জেরেই সংক্রমণ কমতে শুরু করেছে। ভবিষ্যতে আরও মানুষকে টিকাকরণের আওতায় নিয়ে আসতে হবে। তাহলেই করোনা থেকে মুক্তি মিলবে বলেও আশা প্রকাশ করেন হর্ষবর্দ্ধন।