Four tons favour the brave! চলতি বিশ্বকাপে চারটে সেঞ্চুরি, আমূলের মন জিতলেন রোহিত শর্মা
রোহিতকে নিয়ে আমূলের ডুডল(Photo Credit: Amul India Twitter)

দিল্লি, ৪ জুলাই: ৮৭ বছরের ক্রিকেট অনুরাগিণী চারুলতা দেবীর পর এবার রোহিত শর্মা। হ্যাঁ, ক্রিকেটার রোহিত শর্মাকেই (Rohit Sharma) শুভেচ্ছা জানাল আমূল ইন্ডিয়া। আমূল কুপের তরফে এদিন ডুডল করে শুভেচ্ছা জানানো হয়। এখন আইসিসি –র ক্রিকেট বিশ্বকাপ চলছে ইংল্যান্ডে। সেখানেই রয়েছে ভারতীয় দল, বাংলাদেশকে পরাজিত করে আগের দিনই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। এই বিশ্বকাপে ইতিমধ্যে চারটি সেঞ্চুরি হাঁকিয়ে শিরোনামে রয়েছেন ক্রিকেটার রোহিত শর্মা। তাঁ তাঁকেই সম্মান জানাল আমূল কুপ। আরও পড়ুন-Budget 2019: অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ কাল প্রথমবার বাজেট পেশ করতে চলেছেন, প্রত্যাশার চাপের কাছে মূল চ্যালেঞ্জ কর্মসংস্থান

গত মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে ১০৪ রান করেন রোহিত শর্মা। এই চার নম্বর সেঞ্চুরির সঙ্গে সঙ্গেই রেকর্ড গড়ে ফেললেন এই ক্রিকেটার। তাঁকে শ্রীলঙ্কার ব্যাটসম্যান কুমারসঙ্গাকারার (Kumar Sangakkara) সঙ্গে তুলনা করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় রোহিতের প্রশংসয়া পঞ্চমুখ নেটিজেনরা। বছর ৩২-এর এই খেলোয়াড় ইতিমধ্যেই চলতি বিশ্বকাপে নিজের নামের সঙ্গে ৫৪৪ রানের রেকর্ড রাখতে পেরেছেন। বাংলাদেশের অলরাউন্ডার ক্রিকেটার শাকিব আল হাসান (Shakib Al Hasan) রোহিতের থেকে ঠিক দু রানে পিছিয়ে আছেন। চলতি বিশ্বকাপে সাতটা ম্যাচ খেলে শাকিবের সংগ্রহে রয়েছে ৫৪২ রান। এদিকে আট ম্যাচ থেকে ১৩ পয়েন্ট পেয়ে চলতি বিশ্বকাপে দ্বিতীয় স্থানে রয়েছে বিরাটের টিম ইন্ডিয়া। গত রবিবার শুধু এজবাস্টনের ম্যাচে ইংল্যান্ডে বিরুদ্ধে হেরেছে ভারত। পরবর্তী ম্যাচ ৬ জুলাই, প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এদিন আমূল কুপের তরফে রোহিত শর্মাকে উদ্দেশ্য করে ডুডল করা হয়। Four tons favour the brave!রোহিতের উদ্দেশ্যে এই কথাই লিখেছে আমূল টিম। এর আগে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমে ৮৭ বছরের চারুলতা প্যাটেলকে ক্রিকেট অনুরাগী হিসেবে মাঠে পেয়েছিল টিম ইন্ডিয়া। এতবড় ভক্তকে সম্মান জানাতে ভোলেনি আমূল কূপ। চারুলতা প্যাটেলের পরে সেই সম্মান পেলেন রোহিত শর্মা।