Republic Day Parade 2022: উত্তরাখণ্ডের টুপি ও মণিপুরী স্টোল, প্রজাতন্ত্র দিবসের সাজে নজর কাড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
PM Narendra Modi (Photo: Twitter)

নতুন দিল্লি, ২৬ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) সাজ-পোশাক নজর কাড়ল। আজ তিনি কুর্তা ও পাজামার সঙ্গে টুপি (Cap) ও উত্তরীয় পরেছিলেন। মোদী উত্তরাখণ্ডের টুপি এবং মণিপুরী স্টোল (Manipur Stole) পরেছিলেন। প্রধানমন্ত্রী টুপির উপরে ব্রহ্মকমল ফুল (Brahma kamal) ছিল। ব্রহ্মকমল হল উত্তরাখণ্ডের প্রধান ফুল। প্রধানমন্ত্রী মোদী যখনই কেদারনাথে পুজো দিতে যান, তখন এই ফুল ব্যবহার করেন। জ্যাকেটের সঙ্গে সাদা কুর্তা ছাড়াও প্রধানমন্ত্রীকে মণিপুরী স্টোল বা উত্তরীয় পরতে দেখা গিয়েছে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বিশ্বের সামনে রাজ্যের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। ধামি টুইটে লেখেন, "আজ, ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্রহ্ম কমল দ্বারা সজ্জিত দেবভূমি উত্তরাখণ্ডের টুপি পরে আমাদের রাজ্যের সংস্কৃতি এবং ঐতিহ্যকে গর্বিত করেছেন। প্রধানমন্ত্রীর প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা।" মণিপুরী স্টোল পরার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংও।

আগামী মাসেই মণিপুর ও উত্তরাখণ্ড-সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে। প্রধানমন্ত্রী মোদী প্রজাতন্ত্র দিবস, স্বাধীনতা দিবস এবং অন্যান্য অনুষ্ঠানের মতো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে বিভিন্ন রাজ্যের পোশাক বা আনুষাঙ্গিক পরিধান করে বার্তা দেন। গত বছর কোভিড টিকা নেওয়ার সময় তিনি গামছা পরেছিলেন। গত বছর প্রজাতন্ত্র দিবসে তিনি একটি লাল গুজরাটি পাগড়ি পরেছিলেন।