Republic Day 2022: টিকাকরণ সম্পূর্ণ করতে হবে, প্রজাতন্ত্র দিবসের প্যারেডে প্রবেশ নিষেধ ১৫-র কম বয়সীদের
Republic Day Parade (Photo Credit: File Photo)

দিল্লি, ২৪ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসের (Republic Day) প্যারেড নিয়ে নয়া গাইডলাইন প্রকাশ করা হল। কোভিড পরিস্থিতিতে প্রজাতন্ত্র দিবস নিয়ে নতুন গাইডলাইন প্রকাশ করা হয় দিল্লি পুলিশের তরফে। দিল্লি (DElhi) পুলিশ জানায়, এবারে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে হাজির হতে গেলে, প্রত্যেককে টিকার (Corona Vaccine) দুই ডোজ সম্পূর্ণ করতে হবে। যাঁরা প্যারেডে অংশ নেবেন, টিকাকরণ সম্পূর্ণ হলেই, তবেই তাঁরা সেখানে হাজির হতে পারবেন। পাশাপাশি ১৫ বছর বয়সের কম কোনও শিশু বা কিশোর প্রজাতন্ত্র দিবসের প্যারেডে এবার হাজির হতে পারবেন না বলে স্পষ্ট জানানো হয়েছে। পাশাপাশি এবারে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে হাজির হতে গেলে, সম্পূর্ণ কোভিডবিধি মানতে হবে। দিল্লির রাজপথে যাঁরা প্যারেড দেখার জন্য হাজির হবেন, তাঁদের প্রত্যেককে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি প্যারেডে হাজির হতে প্রত্যেককে নিজেদের সঙ্গে টিকাকরণের শংসাপত্রও রাখতে হবে বলে দেওয়া হয়েছে নির্দেশ।

 

 

গোটা দেশ জুড়ে চলছে টিকাকরণ। প্রাপ্ত বয়স্কদের পাশপাশি ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণেও জোর দেওয়া হচ্ছে। যার জেরে প্রত্যেক স্কুলে টিকাকরণ কর্মসূচিতে জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: Salman Khan: ধর্ম তুলে অপমান? 'আমার মা হিন্দু, বাবা মুসলিম', বললেন সলমন খান

প্রত্যেকটি রাজ্যের (State) স্কুলগুলি (School) যাতে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ সম্পূর্ণ করে, সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। স্কুলের পাশাপাশি পৃথক টিকাকরণ কর্মসূচির মাধ্যমে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার কাজ শুরু করা হয়েছে সরকারের তরফে।