Rajya Sabha: লোকসভা থেকে ওয়াকআউট, রাজ্যসভা থেকে ১২ সাংসদের বরখাস্তের প্রতিবাদ বিক্ষোভ বিরোধীদের
Opposition Leader (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ৩০ নভেম্বর: রাজ্যসভা (Rajya Sabha) থেকে বিরোধীদের ১২ জন সাংসদকে বরখাস্তের ঘটনায় মঙ্গলবার শুরু হল প্রতিবাদ। মঙ্গলবার দিল্লিতে (Delhi) গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ শুরু করেন বিরোধীরা। রিপোর্টে প্রকাশ, মঙ্গলবার লোকসভার অধিবেশন শুরু হলে, সেখান থেকে ওয়াকআউট করে বেরিয়ে যান বিরোধীদলের সাংসদরা। এরপর সমস্ত বিরোধী সাংসদরা একজোট হয়ে গান্ধী মূর্তির পাদদেশে  বিক্ষোভ দেখান রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুর সিদ্ধান্তের প্রতিবাদে।

 

কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী ( Adhir Chowdhury ) সংবাদমাধ্যমের সামনে হাজির হয়ে রাজ্যসভার চেয়ারম্যানের সিদ্ধান্তের প্রতিবাদ করেন। অধীর চৌধুরী বলেন, গোটা শীতকালীন অধিবেশন থেকে কেন বিরোধীদের ১২ জন সাংসদকে বরখাস্ত করা হল। সোমবারের ওই ঘটনার প্রতিবাদে তাঁরা আজ লোকসভা থেকে ওয়াকআউট করে প্রতিবাদ শুরু করেন।

আরও পড়ুন:  Rajya Sabha: সংসদে প্রবল হইহট্টগোল, শীতকালীন অধিবেশন জুড়ে রাজ্যসভা থেকে বরখাস্ত তৃণমূলসহ ১২ সাংসদ

গোটা শীতকালীন অধিবেশনে  রাজ্যসভা থেকে সোমবার যে সাংসদদের বরখাস্ত করা হয়, তাঁরা হলেন সৈয়দ নাসির হোসেন, অখিলেশ প্রসাদ সিং, ফুলো দেবী নিতম, ছায়া ভর্মা, রিপণ বোহরা, রাজমণি প্যাটেল, প্রিয়াঙ্কা চতুর্বেদী, অনিল দেশাই, এলামরম করিম, বিনয় বিশ্বম, দোলা সেন (Dola Sen)  এবং শান্তা ছেত্রী।