Rajratna Ambedkar: আরএসএস 'সন্ত্রাসবাদী সংগঠন', বললেন আম্বেদকরের নাতি(দেখুন ভিডিও)
রাজরত্ন আম্বেদকর(Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৭ জানুয়ারি: বিজেপির মতাদর্শগত মেরুদণ্ড আরএসএস সন্ত্রাসবাদী সংগঠন। এমনটাই বললেন বাবা সাহেব আম্বেদকরের নাতি রাজরত্ন আম্বেদকর (Rajratna Ambedkar)। সংবাদ সংস্থা এএনআই-এর শেয়ার করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে রাজরত্ন আম্বেদকর আরএসএস-কে ভারতের সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে উল্লেখ করছেন। আরএসএস যে সত্যি সত্যিই একটি সন্ত্রাসবাদী সংগঠন তার স্বপক্ষে প্রমাণও নাকি রয়েছে আম্বেদকরের নাতির কাছে। তাই তিনি আরএসএস-কে নিষিদ্ধ ঘোষণা করার পক্ষে মতামতও দেন। তিনি বলেন, “আরএসএস ভারতের সন্ত্রাসবাদী সংগঠন, এটি অবশ্যই নিষিদ্ধ হওয়া উচিত। এবং আমার কাছে প্রমাণও আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে বসে আছেন এক সাধ্বী। তিনি বলছেন যখন ভারতীয় সেনার কাছে অস্ত্রশস্ত্র, গোলাবারুদ ফুরিয়ে যাবে। তখন আরএসএস সেসব সেনাকে সরবরাহ করবে। আরএসএসের কাছে কীকরে গোলাবারুদ, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক আসে?”

মালেগাঁও বিস্ফোরণ মামলায় জড়িত বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকেও একহাত নেন রাজরত্ন আম্বেদকর। ২০০৮-এর ২৯ সেপ্টেম্বর মহারাষ্ট্রের মালেগাঁও-তে যে বিস্ফোরণে ৬ জনের মৃত্যু হয়েছিল। আহতের সংখ্যা ১২-রও বেশি। মোটর সাইকেলে রাখা হয়েছিল বোমা। এদিন সাধ্বী প্রজ্ঞাকেও কটাক্ষ করতে ছাড়েনিন বৌদ্ধ সোসাইটি অফ ইন্ডিয়ার প্রধান রাজরত্ন আম্বেদকর। আরও পড়ুন-Kolkata: কেরালা, পাঞ্জাবের পর পশ্চিমবঙ্গ, আজ বিধানসভায় সিএএ বিরোধী রেজোলিউশন

সম্প্রতি এক সমাবেশে বিজেপি ও আরএসএস-এর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন রাজরত্ন আম্বেদকর। তিনি বলেন, ভারতের সংবিধানকে বদলে দিতে চায় বিজেপি। তবে দেশ জুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এই প্রতিবাদ দেখে আমার মনে হচ্ছে, সেকাজে বিজেপি আর সফল হবে না।