Rajasthan Shocker: কুলার চালাতে গিয়ে ভেন্টিলেটরের প্লাগ খুলে দিল আত্মীয়রা, মৃত্যু করোনা আক্রান্তের
Ventilator. (Photo Credits: IANS) ..

জয়পুর, ১৯ জুন: রাজস্থানের (Rajasthan) কোটা জেলায় মর্মান্তিক ঘটনা। এয়ার কুলার (Cooler) চালাতে গিয়ে ভেন্টিলেটরের (Ventilator) সংযোগ বিচ্ছিন্ন হয়ে মৃত্যু হল এক করোনা আক্রান্ত রোগীর। মৃতের পরিবারের এক সদস্য়ই এই কাজ ভুলবশত করে ফেলেন। ১৫ জুন কোটার মহারাও ভীম সিংহ হাসপাতালে এই ঘটনা ঘটে। মৃত্যুর খবর পাওয়ার পরপরই একটি কমিটি গঠন করা হয়েছিল, যা শুক্রবার বিকেল ৪ টেয় রিপোর্ট জমা দেবে।

হাসপাতালের সুপার নবীন সাক্সেনা আইএএনএসকে বলেন, "আমরা প্রাথমিক তথ্যের ভিত্তিতে ঘটনাটি তদন্তের জন্য কমিটি গঠন করেছি। কমিটিতে হাসপাতালের সহকারি সুপার, নার্সিং সুপারিনটেনডেন্ট এবং চিফ মেডিকেল অফিসার রয়েছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখব।" আরও পড়ুন: Uttar Pradesh: বরেলিতে গ্রেপ্তার সন্দেহভাজন আলকায়দা জঙ্গি, ধৃতকে ট্রানজিট রিমান্ডে লখনউতে আনা হচ্ছে

জানা গেছে, এমবিএস হাসপাতালে ওই করোনা আক্রান্তের সঙ্গে তাঁর পরিবার দেখা করতে আসেন। পরিবারের সদস্যরা বাইরে থেকে একটি এয়াার কুলার কিনে আনেন ও ভেন্টিলেটরের প্লাগ খুলে কুলারের প্লাগ লাগিয়ে দেন। ভেন্টিলেটর ব্যাটারিতে কিছু সময়ের জন্য কাজ করেছিল কিন্তু পরে ব্যাটারি শেষ হয়ে যায়। এরপর রোগীর অবস্থা গুরুতর হয়ে ওঠে। চিকিৎসকরা তাঁর জীবন বাঁচানোর জন্য চেষ্টা করেও পারেননি। অন্যদিকে রোগীর মৃত্যুর পর আত্মীয়রা চিকিৎসকদের ওপর হামলা চালান।