Rahul Gandhi: 'গরীবের সমস্যা সমাধানে বদ্ধপরিকর রাহুল গান্ধী বিরোধীদের বাঁধতে চাইছেন এক সূত্রে'
পেগাসাস নিয়ে সরব রাহুল গান্ধী, ছবি এএনআই

দিল্লি, ৪ অগাস্ট: পেগাসাস ইস্যুতে জোট বাঁধতে শুরু করেছে বিরোধীরা। ফোনে আড়ি পাতা কাণ্ড নিয়ে রাজ্যসভায় একের পর এক অধিবেশন মুলতুবি হচ্ছে। সরকারকে পেগাসাসের জবাব দিতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) কেন পেগাসাস (Pegasus) নিয়ে বিরোধীদের প্রশ্নের উত্তর দিচ্ছেন না, তা নিয়ে তুমুল হইহট্টগোল শুরু করে দেয় বিরোধীরা।

তৃণমূল কংগ্রে সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) থেকে শুরু করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) কিংবা ডিএমকে সাংসদ কানিমোঝি, পেগাসাস নিয়ে বিজেপি বিরোধী প্রত্যেকটি রাজনৈতিক দল বর্তমানে এক ছাতার নীচে। ফলে রাহুল গান্ধী যখন সংসদে হাজির হননি বুধবার, তখন তাঁর হয়ে বিরোধীদের ব্যাট ধরেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে (Mallikarjun Kharge)।

সংসদের বাইরে দাঁড়িয়ে বর্ষীয়ান কংগ্রেস নেতা বলেন, গরীবের সমস্যার সমাধান করতে বদ্ধপরিকর রাহুল গান্ধী। সমস্ত রাজনৈতিক দলগুলিকে এক ছাদের তলায় নিয়ে আসতে চাইছেন তিনি। আঞ্চলিক রাজনীতির ভেদাভেদ ভুলে প্রত্যেকে যাতে এক ছাদের নীচে আসেন, রাহুল সেই চেষ্টা করছেন বলেও জানান মল্লিকার্জুন খাড়্গে। দেশের সংবিধান, গণতন্ত্র রক্ষা করতে প্রত্যেকটি রাজনৈতিক দলকে একসঙ্গে বাঁধার চেষ্টা রাহুল গান্ধী করছেন বলে মন্তব্য করেন মল্লিকার্জুন। শুধু তাই নয়, বিজেপি বিরোধী প্রত্য়েকটি রাজনৈতিক দল এক ছাদের নীচে এসে পেগাসাস সহ অন্যান্য গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা করছে বলেও মন্তব্য করেন খাড়্গে।

আরও পড়ুন: COVID 19: করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, কেরলে সতর্কতা বিশেষজ্ঞদের

এসবের পাশাপাশি বিরোধীদের জন্য বার বার অধিবেশন মুলতুবি হচ্ছে বলে প্রধানমন্ত্রী যে অভিযোগ করেন, তার প্রেক্ষিতেও মুখ খোলেন কংগ্রেস নেতা। তিনি বলেন, প্রধানমন্ত্রী কীভাবে বলেন যে বিরোধীদের জন্য অধিবেেশন বার বার মুলতুবি হচ্ছে। কংগ্রেস যখন ক্ষমতায় ছিল, তখন বিরোধীরাও এমনই আচরণ করত সংসদে। শুধু তাই নয়, ওই সময় সংসদ মুলতুবি করা হলে, তা বিরোধীদের গণতান্ত্রিক অধিকার বলে দাবি করা হত বলেও মন্তব্য করেন মল্লিকার্জুন খাড়্গে।