Rahul Gandhi: করোনা-যুদ্ধে ভারতের পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদির বিরুদ্ধে 'গ্রাফ' তরজায় রাহুল গান্ধি
PM Narendra Modi and Congress leader Rahul Gandhi. (Photo Credit: PTI)

নয়াদিল্লি, ১৩ জুলাই: দেশে করোনা (Coronavirus) সংক্রমণ আদৌ কী কমছে? গ্রাফ কিন্তু অন্য কথাই জানান দিচ্ছে। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) বিরুদ্ধে করোনা সংক্রমণ নিয়েই গ্রাফ-তরজায় রাহুল গান্ধি (Rahul Gandhi)। করোনা মোকাবিলায় আদৌ কী বিশ্বের অন্যান্য একাধিক দেশের থেকে এগিয়ে ভারত? গ্রাফে করোনা সংক্রমণের হার অন্য কথা বলছে। এমনটাই দাবি করলেন কংগ্রেস নেতা রাহুল। আরও পড়ুন: CBSE 12th Result 2020 Declared: অনলাইনে সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির ফল প্রকাশ, দেখে নিন ওয়েবসাইট cbseresults.nic.in

ভারত-সহ অন্য়ান্য একাধিক দেশের করোনা সংক্রমণের হার তুলে ধরলেন রাহুল গান্ধি। টুইটে তিনি প্রশ্ন তুলেছেন? "করোনা যুদ্ধে ভারত কী সত্যিই ভাল পরিস্থিতিতে রয়েছে?" গ্রাফে একটি বিষয় স্পষ্ট, করোনা মোকাবিলায় নি:সন্দেহে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। তবে ভারত এবং আমেরিকা করোনা-যুদ্ধে মুখ থুবড়ে পড়েছে। মহামারী করোনাভাইরাস নিয়ে নরেন্দ্র মোদির পদক্ষেপকেই তুলোধনা করেছেন রাহুল গান্ধি।

তবে এই প্রথম নয়। এর আগেও দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রকে তোপ দেগেছেন রাহুল গান্ধি। একমাস আগেই রাহুল দাবি করেছিলেন, "দেশের একাধিক প্রান্তে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে। সরকার করোনা মোকাবিলায় কোনওরকম পদক্ষেপ নিচ্ছে না। দেশের প্রধানমন্ত্রী নীরব রয়েছেন। করোনা যুদ্ধে হার স্বীকার করে আত্মসমর্পণ করেছেন মোদি।"

১২ জুলাই দেশে সারাদিনে মোট আক্রান্তের সংখ্যা ২৮,৭০১, মৃত্যু ৫০০ হয়েছে জনের। দেশে সবমিলিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৯ লাখ, মৃত্যু হয়েছে ২৩,১৭৪ জনের। তবে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩,০১,৬০৯, সুস্থ হয়ে উঠেছেন ৫,৫৩,৪৭০ জন। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে কিন্তু অন্যান্য একাধিক করোনা-সংক্রমিত দেশের তুলনায় ভারতের পরিস্থিতি অনেকটাই উন্নত, এমনটাই বারবার দাবি করছেন নরেন্দ্র মোদি। নরেন্দ্র মোদির এহেন মন্তব্যেরই বারবার চরম বিরোধিতা করছেন রাহুল গান্ধি।