Congress: পুরোনো 'স্মৃতি' ভুলতে পারেননি রাহুল ! রায়বারেলি থেকে ভোটে দাঁড়াবেন সোনিয়াপুত্র, তাহলে আমেঠি থেকে কে?
Rahul Gandhi and Priyanka Gandhi (Photo Credits: PTI)

অবশেষে দলীয় ঘোষণা করে দিল কংগ্রেস। আমেঠি (Amethi) এবং রায়বারেলি (Raebareli) থেকে কাদের প্রার্থী করবে তা কার্যত নিশ্চিত হয়ে গেল। জানা যাচ্ছে, এবারের নির্বাচনেও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে দেখা যাবে না প্রার্থীরূপে।  সোনিয়া গান্ধী রাজ্যসভার সাংসদ হওয়ার পর অনেকেই আন্দাজ করেছিলেন রায়বারেলি আসন থেকে প্রিয়াঙ্কা দাঁড়াবেন। কিন্তু তিনি নন, ওই আসনে এবার কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাহুল গান্ধী।

তাহলে প্রশ্ন উঠছে বিজেপি সাংসদ স্মৃতি ইরানির বিপরীতে কাকে দেখা যাবে। সেই উত্তর অফিসিয়ালি জানিয়ে দিয়েছে কংগ্রেস নেতৃত্ব। আমেঠি থেকে  কিশোরী লাল শর্মাকে দায়িত্ব দিয়েছে কংগ্রেস। কিন্তু এই আসনে কেন রাহুল বা গান্ধী পরিবারের সদস্যদের হাতে না দিয়ে স্থানীয় নেতার ওপর ভরসা রাখল কংগ্রেস। এমনকী গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরা ভোটে দাঁড়ানোর ইচ্ছেপ্রকাশ করেছিলেন। কিন্তু কোনও অনুনয় বিনয়কে আমল না দিয়ে আমেঠির জন্য কে এল শর্মার ওপরেই ভরসা রাখল কংগ্রেস।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আবারও হেরে যাওয়ার ভয়েই আমেঠি কেন্দ্র থেকে ভোটে দাঁড়াচ্ছেন না রাহুল। সেক্ষেত্রে কোনও অঘটন না ঘটার আগে অবধি রায়বারেলি সুরক্ষিত আসন বলে মনে করছে কংগ্রেস শিবির। অন্যদিকে এবারের নির্বাচনেও প্রার্থী হিসেবে দেখা যাবে না প্রিয়াঙ্কাকে। অন্যদিকে তাঁর স্বামী রবার্ট বঢরা এখনও সক্রিয় রাজনীতিতে আনতে নারাজ কংগ্রেস শিবির।