Rahul Gandhi: 'বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতিতে ধ্বংস করছে বিজেপি', জিএসটি বৃদ্ধিতে তোপ রাহুলের
Rahul Gandhi (Photo Credit: File Photo)

দিল্লি, ১৮ জুলাই:  ফের জিএসটি (GST) বৃদ্ধি পাওয়ায় মধ্যবিত্তের নাভিঃশ্বাস উঠতে শুরু করেছে। প্রতিদিনের পণ্যতে যেভাবে জিএসটি বাড়ানো হয়েছে, তাতে বিশ্বের সবচেয়ে বড়  এবং দ্রুত বৃদ্ধি পাওয়া অর্থনীতিতে ধ্বংস করতে চাইছে বিজেপি। এবার এমনই অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুল নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি ট্যুইটট করেন। যেখানে জিএসটি বৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে দেখা যায় রাহুল গান্ধীকে (Rahul Gandhi)।

জিএসটি বৃদ্ধিতে সাধারণ মানুষের উপর তার প্রভাব পড়ছে। নিত্য প্রয়োজনীয় জিনিস  দই, পনী, চাল, গম, বার্লি,  গুড় এবং মধুর দাম যেভাবে বাড়ানো হয়েছে, তাতে সাধারণ মানুষের মাথায় হাত। এইসব নিত্য প্রয়োজনীয় জিনিসের উপর এর আগে কোনও কর ছিল না বলেও বিজেপির বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় কংগ্রেস সাংসদকে।

আরও পড়ুন: Telangana Flood: এক নাগাড়ে বৃষ্টি, তেলাঙ্গানায় ডুবছে গোদাবরী নদীর উপরের সেতু, দেখুন ভয়াবহ ভিডিয়ো

রাহুল গান্ধীর অভিযোগ, একদিকে যেমন কর বাড়ছে, তেমনি কাজ হারাচ্ছেন সাধারণ মানুষ। বিজেপি সরকারের আমলে সাধারণ মানুষ চাকরিও পাচ্ছেন না বলে অভিযোগ করেন রাহুল গান্ধী। হাসপাতালের বেড থেকে শুরু করে হোটেলের ১ হাজারের কম দামি ঘরগুলোয় যেভাবে জিএসটি বাড়ানো হয়েছে, তাতেও উদ্বেগ প্রকাশ করেন রাহুল গান্ধী। সবকিথছু মিলিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের উপর জিএসটি বৃদ্ধি বিজেপির বিরুদ্ধে ফের তোপ দাগতে শুরু করেন কংগ্রেস সাংসদ।