Pune: ঘর পরিষ্কার করতে গিয়ে ৩ লাখ টাকার সোনার গয়না ভর্তি ব্যাগ ফেলে দিলেন মহিলা!
Garbage | Representational Image (Photo Credits: PTI

পুনে, ১৫ নভেম্বর: দীপাবলিতে ঘর পরিষ্কার করতে গিয়ে ৩ লাখ টাকার গয়না (Jewellery) সহ ব্যাগই আবর্জনার সঙ্গে ফেলে দিলেন এক মহিলা। ঘটনাটি ঘটেছে পুনের (Pune) পিম্পল সওদাগর এলাকায়। যদিও শেষপর্যন্ত অবশ্য সৌভাগ্যক্রমে এবং পৌরসভার কর্মীদের তৎপরতায় ব্যাগটি ফিরে পান তিনি। রেখা সেলুকর (Rekha Selukar) নামের ওই মহিলা দীপাবলির আগে বাড়ি পরিষ্কার করছিলেন। অন্য জিনিসপত্রের সঙ্গে তিনি একটি পুরনো ব্যাগও পৌরসভার ময়লা ফেলার গাড়িতে দিয়ে দেন। তবে, ২ ঘন্টা পরই তিনি বুঝতে পারেন যে বড় ভুল করে ফেলেছেন। ওই ব্যাগেই ছিল ৩ লাখ টাকার সোনা ও রুপোর গয়না।

এরপর রেখা স্থানীয় সমাজকর্মী সঞ্জয় কুটের সঙ্গে যোগাযোগ করেন। গোটা ঘটনা খুলে ফেলেন। সঞ্জয় কুটে পৌরসভার স্বাস্থ্য বিভাগের দলকে এই বিষয়ে জানান। যদিও খোঁজ নিয়ে দেখা যায়, আর্বজনার গাড়ি এলাকায় নেই। সেটি ইতিমধ্যেই ময়লা ফেলার জায়গায় চলে গেছে। এরপর পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর সুশীল মালাইয়িকে বিষয়টি জানানো হয়। তিনিই হেমন্ত লাখান নামে এক কর্মীকে সেটি খুঁজে বের করার দায়িত্ব দেন। তিনি কমপ্যাক্টরটি সনাক্ত করতে সক্ষম হয়েছিলেন যার মধ্যে সম্ভবত ব্যাগটি থাকতে পারে। আরও পড়ুন: Empire State Building in New York Lit Up for Diwali: দীপাবলি উপলক্ষে আলোয় আলোকিত হল নিউইয়র্কের বিখ্যাত 'এম্পায়ার স্টেট বিল্ডিং'

রেখা সেলুকার সহ তাঁর পরিবারের অন্য সদস্যরাও ওই স্থানে চলে যান। শেষপর্যন্ত ঘণ্টাখানেকের লাখানের প্রচেষ্টাতেই ওই ব্যাগটির সন্ধান মেলে। হেমন্ত লাখান বলেন, "আমরা যদি আরও কিছুক্ষণ দেরি করতাম তবে কমপ্যাক্টরটি আবর্জনা ফেলে দিত এবং তারপরে বিশাল স্তূপ থেকে ব্যাগটি সনাক্ত করা অসম্ভব হত।"