Loksabha Elections Results 2019: অমেঠিতে পিছিয়ে থাকলেও ওয়ানাড়ে জিতে গেলেন রাহুল
রাহুল গান্ধী(‌Photo Credits: PTI)

২৩মে, ২০১৯:‌ লোকসভা ভোটের ফলাফল যেদিকে এগোচ্ছে তাতে কংগ্রেস শিবির যে খুব সুবিধাজনক অবস্থানে নেই তা স্পষ্ট হয়ে গিয়েছে। মোদি ঝড়ে তাসের ঘরের মতোই ভেঙে পড়েছে মহাজোট। এতো বছরে কংগ্রেসের গড় অমেঠিতে(Amethi) এই প্রথম সিঁধ কাটতে শুরু করেছে বিজেপি(BJP)। খুব কম সংখ্যক ভোটে হলেও বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি এগিয়ে রয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandi)থেকে। অমেঠিতে রাহুল যদি হারে তাহলে কংগ্রেসে বড় বিপর্যয় নেমে আসবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

যদিও মান বাঁচাতে কেরলের ওয়ানাড় থেকে জিতে গিয়েছিলেন তিনি। এবারই প্রথম দক্ষিণ ভারতের কোনও লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন তিনি। ৪৫৪২৯৭ ভোটে জিতেছেন তিনি। তাঁর পক্ষে ভোট পড়েছে ৬৪.‌৬৮ শতাংশ। রাহুলের পরেই দ্বিতীয় স্থানে আছেন বিডিজেএস প্রার্থী তুষার ভাল্লাপল্লি। কেরলের মালাবার উপকূলবর্তী অঞ্চল ওয়ানাড়ে মোট জনসংখ্যার ৭.‌০১ শতাংশ তফসিলি জাতি এবং ৯.‌৩ শতাংশ তফসিলি উপজাতিভুক্ত। উন্নয়নের অভাবে ধুঁকতে থাকা ওয়ানাড়ে উন্নয়নকেই পাখির চোখ করে প্রচার চালিয়েছিলেন রাহুল। তাঁর উপর আস্থা রেখেছেন ভোটাররা।

এদিকে অমেঠি সহ গোটা দেশের ফলাফলের ট্রেন্ড দেখার পর দিল্লিতে রাহুলের বাসভবনে হাজির হয়েছেন বোন প্রিয়াঙ্কা গান্ধী এবং সোনিয়া গান্ধী।