Lalu Prasad Yadav: ‘ঘিয়ের থেকে মহার্ঘ্য ডিজেল, নীতিশ কুমার প্রধানমন্ত্রী হতে চাইছে, কি লোভ!’
Lalu Prasad Yadav (Photo Credits:ANI)

পাটনা, ২৬ অক্টোবর:  “প্রত্যহ ক্রমবর্ধমান জ্বালানি তেলের মূল্য। পেট্রোলের মূল্য আকাশছোঁয়া, ঘিয়ের থেকে ডিজেলের দাম বেশি। সর্ষের তেলের দাম যে হারে বাড়ছে তাতে সাধারণের রান্নাঘরে অরন্ধন পালিত হল বলে। নীতিশ কুমারের মধ্যে প্রধানমন্ত্রী হওয়ার যাবতীয় গুন রয়েছে। বিজেপি এভাবেই প্রচার করছে, শুনছি। নরেন্দ্র মোদির সমস্ত গুণ নীতিশের মধ্যে রয়েছে, এমনই দাবি তাদের।” সাতসকালে এভাবেই কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে সরব হলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব(Lalu Prasad Yadav)। কি নিদারুণ লোভ ও অহঙ্কার। সম্প্রতি কানহাইয়া কুমার যোগ দিতেই আরজেডির সঙ্গে জোট সম্পর্ক ত্যাগ করেছে কংগ্রেস। এনিয়ে লালুপ্রসাদের গলায় শোনা গেল বিষাদের সুর।

লালুপ্রসাদের বক্তব্য

এই প্রসঙ্গে  বর্ষীয়ান রাজনীতিক বলেন, “ মোদি বিরোধী জোটে কংগ্রেসের প্রধান ভূমিকা হওয়া উচিত। কেউ কি আমাদের চেয়ে কংগ্রেসকে বেশি সাহায্য করেছে? কংগ্রেস একটা পুরনো দল। সর্বভারতীয় দল, এখনও আমরা তাই-ই মনে করি। রাজ্যস্তরেও সম-মনোভাবাপন্ন ধর্মনিরপেক্ষ দলের মধ্যেই হয় জোট। কংগ্রেস, বামদল-সহ বাকিদের নিয়ে আমরা সেই জোটই গড়েছিলাম। বাকিটা মানুষ বলবে।”

দীর্ঘদিন সক্রিয় রাজনীতির বাইরে ছিলেন। সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে লালু বললেন, “ আমি অসুস্থ ছিলাম। দীর্ঘদিন ধরে আটক থাকায় দুটো নির্বাচন চলে গেছে। এখন ফিরে এসেছি মানুষের ভালবাসায়। উপনির্বাচন উপলক্ষে কুশেশ্বর ও আস্থান ও তারাপুরে সমাবেশও করব।”