বাঙালিরা চোর চিটিংবাজ! কী বললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ?
দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Photo Credit: ANI Twitter)

কলকাতা, ৭ সেপ্টেম্বর: কাটমানি প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসকে তুলোধনা করতে গিয়ে গোটা বাঙালি জাতিকেই অপমান করে বসলেন বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বাঙালিকেই চোর চিটিংবাজ বলে আখ্যায়িত করে নতুন বিতর্কে জড়িয়েছেন। এদিকে বিজেপি নেতার এহেন বক্তব্যের পর রাজ্যের বিভিন্ন মহলে ক্ষোভের সঞ্চার হয়েছে পাল্টা কটাক্ষ করতে ছাড়েনি শাসক তৃণমূল। বিজেপিকে বাঙালি বিরোধী দল বলার পাশাপাশি দিলীপ ঘোষ তাহলে কী বাঙালি নন, প্রশ্ন তোলা হয়েছে। যদি বাঙালি হন তাহলে তিনিও তো নিজের কথামতো চিটিংবাজ? এমনিতে বিতর্কের চূড়াতেই থাকেন দিলীপ ঘোষ। আলটপকা মন্তব্যের জন্য তাঁকে ঘরেবাইরে কম খোঁচা শুনতে হয় না। তবে বার বার বিপদে পড়েও বোধোদয় যে হয়নি, এই মন্তব্য তারই প্রমাণ।

কিছুদিন আগেই পুলিশ ও তৃণমূলকে পেটানোর ঢালাও ছাড়পত্র দিয়েছিলেন তিনি। দিলীপ ঘোষ তাঁর দলের কর্মীদের বলেছিলেন যেখানে পাবেন পুলিশকে মারুন, নাহলে আপনি বিজেপি-ই নন। বাকিটা নাকি তিনি দেখে নেবেন। পুলিশের গায়ের চামড়া মোটা হয়েছে, তিনি সেখান থেকে তেল ঝরাতে চান। এরপরেই তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়। সেই রেশ এখনও চলছে। তারমধ্যেই ফের বিতর্কে জড়ালেন। এবার আর দল নয়, গোটা বাঙালি জাতিকেই চোর হিসেবে দাগিয়ে দিলেন দিলীপ ঘোষ। বিজেপিরা বাঙালিদের যেমন চোখে দেখে সেটাই দিলীপবাবু মুখ থেকে বেরিয়ে পড়ল, নিন্দুকরা এমনটাই মনে করছেন।আরও পড়ুন-বনগাঁ পুরসভা: আস্থা ভোটে ১৪-০ জিতল তৃণমূল, বিজেপি ফের হাইকোর্টের দ্বারস্থ

শুক্রবার পুরশুড়ায় এক পদযাত্রায় অংশ নিয়েই এই বিতর্কিত মন্তব্যটি করেন বিজেপির রাজ্য সভাপতি। এখন তো সব জায়গায় কাটমানি-তোলাবাজি। ব্যবসায় করতে গেলেও তোলা দিতে হচ্ছে। পড়াশোনা করতে গেলেও। এই কাটমানি আর তোলাবাজি বন্ধ করার জন্য তৃণমূলকে হারাতে হবে। বাঙালি মানে আজ চোর-চিটিংবাজ হয়ে গিয়েছে। এই বদনাম ঘোচানোর জন্য বাংলায় পরিবর্তন আনতে হবে।’ দিলীপের এই মন্তব্যের জেরে সরগরম রাজনৈতিক মহল। বাঙালিকে অপমান করায় অনেকেই ক্ষুব্ধ তাঁর উপর। রাজনীতি করতে গিয়ে তিনি গোটা জাতিকে অসম্মান কেন করলেন, প্রশ্ন তুলেছে ওয়াকিবহাল মহল।