বনগাঁ পুরসভা: আস্থা ভোটে ১৪-০ জিতল তৃণমূল, বিজেপি ফের হাইকোর্টের দ্বারস্থ
কলকাতা হাইকোর্ট (File Photo/Photo Credits: PTI)

কলকাতা, ৫ সেপ্টেম্বর: Bongaon Municipality Trust Vote: বনগাঁ পুরসভার আস্থা ভোটে বড় জয় পেল তৃণমূল।  ২২ আসনের বনগাঁ পুরসভার আস্থা ভোটে তৃণমূল (TMC) ১৪-০ জিতল। বিজেপি-র সাত ও সিপিএমের এক কাউন্সিলার আস্থা ভোটে অংশ নিলেন না। তৃণমূলের জয়ের পর এই ইস্য়ুতে ফের হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপি (BJP)। হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের নির্দেশে আজ বনগাঁ পুরসভার আস্থাভোট হয়। লোকসভা নির্বাচনে বনগাঁয় বিজেপি-র জয়ের পর থেকেই এই পুরসভা দখল নিয়ে নিয়ে টানাপোড়েন চলছে। আজকের আস্থা ভোটকে অবৈধ বলে আদালতে ফের মামলা দায়ের করতে চলেছে বিজেপি। বিচারপতি বিজেপি-র এই মামলা দায়েরের অনুমতি দেন।

বৃহস্পতিবার সকালে বারাসাত উত্তর ২৪ পরগনার জেলাশাসকের কার্যালয়ে আস্থা ভোটে তৃণমূল ১৪-০ জয়ের পর জোড়া ফুল সমর্থকরা উচ্ছ্বাস দেখান। জেলাশাসক চৈতালি চক্রবর্তী-র উপস্থিতিতে হল এই ভোটাভুটি। ২২ আসনের বনগাঁ পুরসভায় কংগ্রেসের এক কাউন্সিলারের সমর্থন সহ তৃণমূল পায় ১৪টি ভোট। বিজেপি-র সাত ও সিপিএমের এক কাউন্সিলার ভোটাভুটিতে অংশ নেননি।  প্রসঙ্গত, বনগাঁ পুরসভায় তৃণমূল চেয়ারম্যান শঙ্কর আঢ্যের বিরুদ্ধে যারা অনাস্থা এনেছিলেন, তারা ফের তৃণমূলে ফিরে গিয়েছেন। আরও পড়ুন-মুম্বইয়ে জল নিকাশ করতে গিয়ে মৃত্যু ২ পুর কর্মীর, প্রাণ হারালো এক শিশু

আজকের আস্থা ভোট ঘিরে ছিল নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। RAF, জল কামান, বিশাল বাহিনী দিয়ে অশান্তি ঠেকানোর ব্যবস্থা করা হয়েছিল। গত ১৬ জুলাই বনগাঁয় আস্থা ভোট ঘিরে ব্যাপক অশান্তির পর আজ প্রশাসন বেশ সতর্ক ছিল।