পদত্যাগে অনড় রাহুল গান্ধী, কংগ্রেস সভাপতির পদের দৌড়ে এগিয়ে অশোক গেহলট
অশোক গহৌলত(File Photo)

দিল্লি, ২৩ জুন, ২০১৯: লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকে দলের সভাপতি পদ ছাড়ার জেদ ধরেছেন রাহুল গান্ধী(Rahul Gandhi) । বারবার অনুরোধের পরেও সেই সিদ্ধানত থেকে রাহুলকে টলাতে পারেনি কেউ। এমনকী সংসদে সেকারণেই দলনেতার পর অধীর চৌধুরীকে দেওয়া হয়েছে। রাহুল নিজেই সেদিন জানিয়েছেন কে হবেন পরবর্তী সভাপতি সেটা কিছুতেই ঠিক করে দেবেন না তিনি। দলকেই সেই সিদ্ধান্ত নিতে হবে।

কংগ্রেসের পরবর্তী সভাপতি কে হবেন এই নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে। কংগ্রেসের (Congress) দিল্লি লবি থেকে পাওয়া খবর অনুযায়ী, রাহুলর পর সভাপতি পদে বসার সম্ভাবনা রয়েছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের(Ashok Gehlot)। একই সঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রীর পদও সামলাবেন তিনি।আরও পড়ুন, সরকারের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত হুরিয়ত, জানালেন রাজ্যপাল সত্য়পাল মালিক

কারণ এটা প্রথম কোনও ঘটনা নয়। একাধিক রাজনৈতিক দলেই এমন ঘটে। যেমন তৃণমূল কংগ্রেস নেত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। নবীন পট্টনায়ক একই সঙ্গে দলের সভাপতি এবং রাজ্যের মুখ্যমন্ত্রী। কাজেই গেহলটের ক্ষেত্রে এমনটা নতুন হবে না। কংগ্রেসের অধিকাংশ নেতাই নাকি গেহলটের পক্ষেই মত দিয়েছেন। এমনকী গান্ধী পরিবারও নািক চান গেহলট দলের সভাপতির পদ সামলান।