টার্গেট ২০২১, বিধানসভা ভোটের আগে ঘুঁটি সাজাতে দলের সাংসদ ও পদাধিকারীদের নিয়ে জরুরি বৈঠকে ডাকলেন অমিত শাহ
অমিত শাহ(Photo Credits: PTI)

দিল্লি, ২৯ জুন, ২০১৯:‌ লক্ষ্য ২০২১ এর বিধানসভা ভোট। তার আগে ঘুঁটি সাজাতে এবং রণকৌশল নির্ধারণে পশ্চিমবঙ্গের (West Bengal)বিজেপি সাংসদ এবং পদাধিকারীদের নিয়ে বৈঠক ডাকলেন অমিত শাহ। ৩০ জুন দিল্লিতে হবে এই বৈঠক। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh), কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় (Mukul Roy)ছাড়াও, রাজ্য বিজেপির (BJP)সাধারণ সম্পাদক এবং ১৮ জন সাংসদ উপস্থিত থাকবেন এই বৈঠকে।এবারের লোকসভা ভোটে ভারতে বিজেপির আসন বেড়েছে ২১ টি। যার মধ্যে ১৬ টিই এসেছে এই বাংলা থেকে। এই আসন পাওয়ার সঙ্গে সংগঠনের বর্তমান অবস্থার যে কোনও সম্পর্ক নেই, তা ভাল করেই জানে বিজেপি নেতৃত্ব।

 

সংগঠনকে জোরদার করতে তৃণমূল, কংগ্রেস কিংবা বামদলগুলি থেকে নেতা কর্মীদের যোগদান চলছেই। তবে বেশি নেতা কর্মী আসছেন তৃণমূল থেকে। পায়ের চাপে পিষে মেরে দেওয়ায় দাবি করা তৃণমূল বিধায়ক মনিরুল ইসলামের মতো অনেকেই আসছেন বিজেপি। তা নিয়েও বিতর্ক হচ্ছে। মধ্যে মাত্র একটা বছর। তারপরেই কলকাতার পুরসভার সঙ্গে ভোট হবে রাজ্যের বিভিন্ন পুরসভার। কলকাতা পুরসভার নির্বাচন অনেকটা মিনি বিধানসভার মতো। ১৪৫ টি ওয়ার্ডে নির্বাচন হবে। ৯০ টি ওয়ার্ডে যেখানে তৃণমূল এগিয়ে রয়েছে, সেখানে বিজেপি এগিয়ে রয়েছে ৫১ টি ওয়ার্ডে। মুখ্যমন্ত্রীর বাড়ির ওয়ার্ডে এগিয়ে বিজেপি। ফলে বিধানসভা নির্বাচনের আগে কলকাতা পুরসভার নির্বাচনকে পাখির চোখ করে লড়াইয়ে নামতে চাইছে বিজেপি।আরও পড়ুন, ৬০ ফুটের দেওয়াল চাপা পড়ে ১৫ জনের মৃত্যু পুণেতে, মৃতদের মধ্য়ে বাঙালি শ্রমিকও রয়েছেন

এবারের লোকসভা নির্বাচনে বিধানসভা ভিত্তিক ফলাফল পর্যালোচনা করলে দেখা যায়, রাজ্যের ২৯৪ টি কেন্দ্রের মধ্যে ১৬৩ টিতে এগিয়ে তৃণমূল আর বিজেপি এগিয়ে ১২২টি আসনে। ফারাক খুব একটা বেশি নয়। যে টুকু সময় রয়েছে তার মধ্যে সংগঠন জোরদার করলে তৃণমূলকে পর্যুদস্ত করা যাবে বলে আশা বিজেপি নেতৃত্বের। এছাড়াও রাজ্য তৃণমূলের সঙ্গে যুক্ত হয়েছেন ইলেকশন স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর। এবার তাঁরও মোকাবিলা করতে হবে বিজেপিকে।