PM Narendra Modi: জলসরবরাহ প্রকল্পের শিলান্যাস, রাখিবন্ধনের আগে মহিলাদের বড় উপহার নরেন্দ্র মোদির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: Youtube/PMO)

নয়াদিল্লি, ২৩ জুলাই: রাখিবন্ধন উৎসবের আগে মণিপুরের (Manipur) মহিলাদের বড় উপহারের ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। মণিপুরে জলসরবরাহ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সিং মারফত অনুষ্ঠানে যোগ দেন নরেন্দ্র মোদি। এই অনুষ্ঠানেই মোদি বলেন, "জলসরবরাহ প্রকল্প মণিপুরের মহিলাদের জন্য তাঁর রাখিবন্ধনের উপহার।" পাশাপাশি করোনাভাইরাস এবং বন্যা-দুইয়ে মিলে বিধ্বস্ত উত্তর-পূর্ব ভারত। সেকথাও এদিন ভিডিও কনফারেন্সিংয়ে আরও একবার বললেন নরেন্দ্র মোদি।

ভারী বৃষ্টির জেরে একাধিক পরিবার ভয়াবহ ক্ষতির সম্মুখীন। তাদের প্রতি সমবেদনা জানিয়ে মোদি বলেন, "ভারী বর্ষণের কারণে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে, প্রাণ হারিয়েছেন অনেকে। এখনও একাধিক পরিবারের পরিজনরা বিচ্ছিন্ন। আমি আপনাদের বলছি, এই কঠিন সময়ে গোটা দেশ আপনার সঙ্গে রয়েছে।" তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্র-রাজ্য সরকার কাজ করছে। মোদি বলেন, "সরকার দিন-রাত কাজ করছে এবং সমস্ত জরুরি পদক্ষেপ গ্রহণ করছে লকডাউন এবং বন্যার জন্য।"

রাজ্য সরকারের 'হার ঘর জল' ২০২৪-র প্রজেক্টের এটি একটি বড়সড় পদক্ষেপ। ১৬টি জেলার প্রায় ২,৮০,৭৫৬ টি বাড়ি এই বিশুদ্ধ পানীয় জল সরবরাহের প্রকল্পের আওতায় পড়বে বলে জানা গিয়েছে। এই প্রকল্পের জন্য বরাদ্দ হয়েছে কমবেশি ৩০৫৪.৫৮ কোটি টাকা।