Adhir Ranjan Chowdhury: নরেন্দ্র মোদি, অমিত শাহ অনুপ্রবেশকারী, দাবি কংগ্রেস নেতা অধীর চৌধুরীর
অধীর চৌধুরী (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১ ডিসেম্বর: কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) বক্তব্যে সরগরম জাতীয় রাজনীতি। নাগরিকত্ব সংশোধনী বিল (National Register of Citizens) নিয়ে মন্তব্য প্রকাশ করে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও অমিত শাহকে (Amit Shah) অনুপ্রবেশকারী বলেছেন এই কংগ্রেস নেতা (Congress Leader)। গুজরাট (Gujrat) থেকে জোড় করে দিল্লি (Delhi) ঢুকে পড়েছেন বলেও দাবি করেছেন তিনি।

তিনি আরও বলেছেন এই ভারতবর্ষ কারও একার না, তাই যে যখন এসে এনআরসির কথা বলতেও পারে না। তাঁর দল ও তিনি নিজে এনআরসি সমর্থন করেন না। ANI-কে দেওয়া একটি সাক্ষ্যাৎকারে তিনি জানিয়েছেন, "ভারতবর্ষ সকলের জন্য। এখানে সকলের সমান অধিকার রয়েছে। অমিত শাহ এবং নরেন্দ্র মোদি তাঁরা নিজেরাই অনুপ্রবেশকারী। বাড়ি আপনাদের গুজরাত, এসে পড়েছেন দিল্লি।" আরও পড়ুন, কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক, ইন্টারনেট পরিষেবা নিয়ে সিদ্ধান্ত নেবে স্থানীয় প্রশাসন: অমিত শাহ

কিছুদিন আগে সংসদ বৈঠকে অমিত শাহ সারা দেশজুড়ে এনআরসি চালু করার প্রস্তাব দেন। সমস্ত অবৈধ অনুপ্রবেশকারীদের দেশ থেকে বের করে দেওয়ার কথাও ঘোষণা করেছিলেন। মাস দুয়েক আগে বাংলায় একটি সভায় এসে এনআরসি প্রসঙ্গে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছিলেন, হিন্দু শরণার্থীদের ভারত ছাড়তে হবে না। তবে একজন অনুপ্রবেশকারীদেরও বাংলায় জায়গা দেওয়া হবে না। অনুপ্রবেশকারীদের দেশের নিরাপত্তার কারণে তাড়ানো হবে। রাজ্য সভাতেও তিনি এমনটাই জানিয়েছিলেন। এরপর থেকে বিরোধী দলগুলির নানা সমালোচনার মুখে পড়তে হয় বিজেপি তথা নরেন্দ্র মোদি ও অমিত শাহকে।