COVID-19 Vaccine In India: ভারতে ভ্যাকসিনের জরুরি ব্যবহারের অনুমোদনের আবেদন প্রত্যাহার ফাইজারের
Pfizer logo (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৫ ফেব্রুয়ারি: তাদের তৈরি করোনা ভ্যাকসিন (COVID-19 vaccine) ভারতে জরুরি ব্যবহারের অনুমোদনের জন্য আবেদন প্রত্যাহার করে নিল ফাইজার (Pfizer)। সংবাদসংস্থা রয়টার্সকে তারা একথা জানিয়েছে। ভারতে করোনা ভ্যাকসিনের জরুরি ব্যবহারে অনুমোদন চেয়ে সর্ব প্রথমে আবেদন করেছিল এই মার্কিন ফার্মা সংস্থা। বুধবার ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়ার সঙ্গে সংস্থাটি বৈঠক করেছে এবং এর পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রয়টার্সকে দেওয়া এক বিবৃতিতে ফাইজার জানিয়েছে, বৈঠকে আমাদের অতিরিক্ত তথ্য দেওয়ার প্রয়োজনীয়তা আছে বুঝতে পেরেই আমরা এই মুহূর্তে আবেদন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। ভবিষ্যতে অতিরিক্ত তথ্য সহ আমরা পুনরায় আবেদন জমা দেওয়ার দিকে নজর দেব।" আরও পড়ুন: Jorabagan Case: জোড়াবাগানে নাবালিকাকে যৌন নির্যাতন ও খুন, ধৃত বাড়ির কেয়ারটেকার

ফাইজার হল প্রথম ফার্মাসিউটিক্যাল ফার্ম যারা ভারতের ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়ার থেকে দেশে কোভিড -১৯ ভ্যাকসিনের জরুরি ব্যবহারের অনুমোদন চেয়েছিল। এদিকে, ভারতে গত মাসের ১৬ তারিখ থেকে টিকাকরণ শুরু হয়েছে। অক্সফোর্ডের কোভিশিল্ড এবং ভারত বায়োটেকের কোভাক্সিন দেওয়া হচ্ছে স্বাস্থ্যকর্মীদের।