UP Polls 2022: কোভিড প্রটোকল মেনে হোক ভোট, উত্তরপ্রদেশের বিভানসভা নির্বাচন নিয়ে আর্জি রাজনৈতিক দলগুলির
UP Polls (Photo Credit: File Photo)

দিল্লি, ৩০ ডিসেম্বর:  কোভিড (COVID 19)  নিয়ম মেনে করা হোক নির্বাচন। গোটা দেশ জুড়ে যে সময় করোনাভাইরাসের আরও একটি ঢেউ আছড়ে পড়তে পারে, সেই সময় উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হতে চলেছে। ফলে করোনা পরিস্থিতির মধ্যে কীভাবে সমস্ত নিয়ম মেনে নির্বাচন করা যায়, সে বিষয়ে আবেদন জানানো হয়েছে রাজনৈতিক দলগুলির তরফে। উত্তরপ্রদেশের (UP Polls 2022) বিধানসভা ভোট নিয়ে এমনই জানালেন মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। কোভিড প্রটোকল মেনেই গোটা নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হোক বলে কমিশনের (Election Commission) কাছে সমস্ত রাজনৈতিক দলের তরফে আর্জি জানানো হয়েছে বলে জানান সুশাল চন্দ্র।

মুখ্য নির্বাচন কমিশনার জানান, বিজেপি (BJP) থেকে সমাজবাদী পার্টি, কংগ্রেস (Congress) , বহুজন সমাজবাদী পার্টির নেতৃত্বের তরফে ভোট নিয়ে একাধিক দাবি জানানো হয়েছে। রাজনৈতিক দলগুলির দাবিদাওয়ার কথা শুনে, বিভিন্ন বিষয় খতিয়ে দেখা হবে বলে জানান মুখ্য নির্বাচন কমিশনার।

আরও পড়ুন:  Omicron: ডেল্টা, ওমিক্রনের থাবায় সুনামি আসতে পারে, ভেঙে পড়তে পারে স্বাস্থ্য় ব্যবস্থা, আশঙ্কা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিধানসভা ভোট শুরু হবে সকাল ৮টা থেকে। চলবে সন্ধে ৬টা পর্যন্ত। ২০১৭ সালে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে ৬১ শতাংশ ভোট পড়ে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোট পড়ে ৫৯ শতাংশ। বিধানসভার তুলনায় লোকসভা নির্বাচনে কেন ভোটের হার কমে যায়, সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে। উত্তরপ্রদেশের মানুষ রাজনৈতিকভাবে সচেতন। তা সত্ত্বেও কেন ১৭-র বিধানসভা ভোটের তুলনায় ২০১৯-এর লোকসভা ভোটের হার কমল, সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানান সুশীল চন্দ্র।