Coronavirus in Maharashtra: পুনেতে ফের ১ জনের শরীরে করোনাভাইরাস, সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৭
করোনাভাইরাস(Photo Credits: IANS)

পুনে, ১৩ মার্চ: দেখতে দেখতে ১৭ জন করোনাভাইরাস আক্রান্তের খবর মিলল মুম্বইতে। এরমধ্যে আজই পুনেতে একজনের শরীরে সিওভিআইডি-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে। বাকি দুজন আক্রান্ত নাগপুরের। রাজ্যে নাগপুরেই প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলেছিল। পুনেতে এনিয়ে ১০ জনের শরীরে মিল করোনাভাইরাসের জীবাণু। এই সারিতে পর পর রয়েছে নাগপুর ও মুম্বই। থানেতে একজনের শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলেছে। এর পরে ধাপেই দেশের বাণইজ্য নগরী মুম্বই। তাই আতঙ্কটাও ভালমতো ছড়িয়েছে। পুনের আক্রান্ত ব্যক্তি মার্কিন মুলুক থেকে ঘুরে এসেছেন কিছুদিন আগে।

এদিকে করোনার থাবায় (Coronavirus Outbreak) জর্জরিত ইরান। সেখানে আটকে পড়া ১২০ জন ভারতীয়কে আজ দেশে ফেরাচ্ছে এয়ার ইন্ডিয়া। বিমান সোজাসুজি এসে থামবে রাজস্থানের জয়সলমেরে। এরপরে আগামী ১৫ মার্চ ইরানে আটকে থাকা বাকি ২৫০ জন ভারতীয়কে এয়ার লিফটের মাধ্যমে দেশে ফেরানো হবে। আজ ১২০ জন জয়সলমের পৌঁছালেই সেনার সুযোগ সুবিধায় তাঁদের আইসোলেশনে পাঠানো হবে। বিমান থেকে নামার পর প্রত্যেককে স্ক্রিনিং করা হবে। তারপর প্রশাসনের নজরদারিতে সাদার্ন কম্যান্ডের তত্ত্বাবধানে সবাইকে সেনা ক্যাম্পের আইসোলেশন ইউনিটে নিয়ে যাওয়া হবে। আরও পড়ুন-Coronavirus In India: করোনাভাইরাসে আক্রান্ত গুগলের বেঙ্গালুরু অফিসের কর্মী, সংক্রমণ এড়াতে বাকিদের বাড়ি থেকে কাজের নির্দেশ সংস্থার

সফটওয়্যার জায়ান্ট গুগলের এক ভারতীয় কর্মীর শরীরে মিলল পজিটিভ সিওভিআইডি-১৯ (Coronavirus)। গুগল ইন্ডিয়ার বেঙ্গালুরু অফিসের ওই কর্মীকে ইতিমধ্যেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। শুক্রবারই গুগলের তরফে থেকে কর্মীর করোনা আক্রান্তের খবর জানানো হয়। আক্রন্তের সংস্পর্শে আসা প্রত্যেককে আইসোলেশন থাকার নির্দশ দিয়েছে কর্তৃপক্ষ। আপাতত শুক্রবার অফিসের প্রত্যেক কর্মীকে বাড়ি থেকে কাজ করার পরিমর্শও দেওয়া হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, আমদের বেঙ্গালুরু অফিসের এক কর্মীর শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলেছে। উপসর্গ শুরু আগে মাত্র কয়েকঘণ্টা তিনি অফিসে ছিলেন। উপসর্গ ধরা পড়েই ওই কর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে। গোটা অফিসকে জীবাণুমুক্ত করতে আজকের জন্য কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশিকা প্রকাশ হয়েছে।