Manish Sisodia: 'আমি রাজপুত, মাথা নোয়াব না' বলতেই খ্রিস্টান, দলিত, ব্রাক্ষ্মণদের নিয়ে সিসোদিয়াকে খোঁচা বিবেকের
Manish Sisodia , Vivek Agnihotri (Photo Credit: Wikipedia)

দিল্লি, ২২ অগাস্ট: দিল্লির (Delhi) উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) বাড়িতে সিবিআই হানাদারির পর থেকেই বিজেপির বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াচ্ছে আপ। মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই হানা দিলেও, তিনি কোনও কিছুতেই 'দুর্নীতিগ্রস্থ' সরকারের সামনে মাথা নোয়াবেন না। এমনই মন্তব্য করেন দিল্লির উপমুখ্যমন্ত্রী। মণীশ সিসোদিয়া বলেন, তিনি রাজপুত। মহারাণা প্রতাপের বংশধর। তাই মাথা কাটিয়ে ফেলতে ভয় নেই, কিন্তু কারও সামনে মাথা নোয়াবেন না। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে, তা সব মিথ্যে। যাঁর যা ইচ্ছে, তিনি করে নিতে পারেন বলেও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে আক্রমমণ করেন মণীশ।

মণীশ সিসোদিয়ার ওই মন্তব্যের পর তাঁকে পালটা কটাক্ষ করেন বিবেক অগ্নিহোত্রী। 'কাশ্মীর ফাইলসের' পরিচালক বলেন, মণীশ সিসোদিয়া এসব কী বলছেন? মণীশ সিসোদিয়া রাজপুত বলে মাথা নোয়াবেন না তাহলে কি অন্য জাতের মানুষ নিজের মাথা কাটিয়ে ফেলেন বলে প্রশ্ন তোলেন বিবেক। ব্রাক্ষ্মণ, যাদব, গুজ্জর, জাট সহ দেশে আর যে সম্প্রদায়ের মানুষ বসবাস করেন, তাঁরা প্রত্যেকে ভীতু এবং মাথা নোয়ান বলেও কটাক্ষ করেন পরিচালক। পাশাপাশি দিল্লিতে যে মুসলিম, খ্রিস্টান, দলিতরা বসবাস করেন, তাঁরা প্রত্যেকে নিজেদের মাথা নোয়ান কি, বলেও প্রশ্ন তোলেন বিবেক অগ্নিহোত্রী।

 

সবকিছু মিলিয়ে মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই প্রবেশের পর থেকই দিল্লিতে আপের সঙ্গে বিজেপির যেমন কড়া টক্কর শুরু হয়েছে, তেমনি এবার কেজরিওয়াল ঘনিষ্ঠ সরকারের মন্ত্রীকে একহাত নিলেন কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।