Meat Shops Ban: নবরাত্রি উপলক্ষ্যে দিল্লিতে বন্ধ মাংসের দোকান, বিজেপির 'ফরমানের' বিরোধিতায় তৃণমূলের মহুয়া
Mahua Moitra (Photo Credit: File Photo)

দিল্লি,  ৬ এপ্রিল:  নবরাত্রির (Navaratri) সময় উত্তর ভারতের একাংশের মানুষ আমিষ স্পর্শ করেন না। ফলে নবরাত্রির সময় উপোস করে নিজেদের আচার পালনের সময় সামনে মাংসের দোকান পড়লে, তা ধর্মাবলম্বীদের কাছে অস্বস্তিকর হয়ে ওঠে। সেই কারণে ২ থেকে ১১ এপ্রিল পর্যন্ত দক্ষিণ এবং পূর্ব দিল্লিতে মাংসের দোকান বন্ধ থাকবে। দক্ষিণ এবং পূর্ব দিল্লির বিজেপি শাসিত পুরসভার তরফে জারি করা হয় এমন নির্দেশ। দক্ষিণ এবং পূর্ব দিল্লি পুরসভার ওই নির্দেশের তীব্র বিরোধিতা করেন তৃণমূল কংগ্রেস (TMC) সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

নবরাত্রির সময় দক্ষিণ এবং পূর্ব দিল্লি অঞ্চলে মাংসের দোকান বন্ধ থাকবে বলে যে নির্দেশ জারি করা হয়, তার বিরোধিতায় ট্য়ুইট করেন মহুয়া। তৃণমূল কংগ্রেস সাংসদ বলেন, তিনি দক্ষিণ দিল্লিতে থাকেন।  মাংস খাওয়ার অধিকার তাঁকে সংবিধান দিয়েছে। একজন মাংস বিক্রেতাকেও দোকান চালানোর অধিকার দেশের সংবিধান দিয়েছে। তাই এ বিষয়ে তিনি আর কিছু বলতে চান না বলে স্পষ্ট জানান মহুয়া মৈত্র। দেখুন কী লিখলেন মহুয়া...

আরও পড়ুন:  Russia-Ukraine War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ভারত নিয়েছে শান্তি প্রতিস্থাপনের রাস্তা, বললেন বিদেশমন্ত্রী

প্রসঙ্গত নবরাত্রির সময় দক্ষিণ এবং পূর্ব দিল্লির বিজেপি শাসিত পুরসভার ওই নির্দেশের প্রেক্ষিতে এখনও কোনও পালটা মন্তব্য করা হয়নি কেজরিওয়ালের আম আদমি পার্টির সরকারের তরফে।