Omricon: মহারাষ্ট্রে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, করোনার নয়া প্রজাতিতে সংক্রমিত আরও ২
Coronavirus. | File Image | (Photo Credits: PTI)

মুম্বই, ৬ ডিসেম্বর:  মহারাষ্ট্রে (Maharashtra) আরও ২ জনের শরীরে মিলল ওমিক্রনের খোঁজ। যার জেরে এ রাজ্যে এখনও পর্যন্ত ১০ জন ওমিক্রনে আক্রান্তের খোঁজ মিলেছে। সংবাদ সংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, সম্প্রতি দক্ষিণ আফ্রিকা (South Africa) থেকে ফেরেন বছর ৩৭-এর যুবক। ব্রিটনের বন্ধুকে (৩৬) নিয়েই মহারাষ্ট্রের ফেরেন ওই যুবক। মহারাষ্ট্রে ফেরার পর ওই দুজনের শরীরেই মেলে করোনার (Corona) নয়া প্রজাতি ওমিক্রনের (0micron)  হদিশ।

দক্ষিণ আফ্রিকায় করোনার নয়া প্রজাতি ওমিক্রনের খোঁজ মেলার পর থেকেই গোটা বিশ্ব জুড়ে আতঙ্ক ছড়ায়। দক্ষিণ আফ্রিকায় করোনার এই প্রজাতির খোঁজ মেলার পর হংকং, বৎসোয়ানা, ইজরায়েল, চিন (China) , ব্রিটেন, সিঙ্গাপুর সহ ৩০টি দেশে করোনার এই নয়া প্রজাতি থাবা বসায়। ফলে ভারতেও (India) জারি করা হয় চূড়ান্ত সতর্কতা। দিল্লির তরফে ওমিক্রন নিয়ে চূড়ান্ত সতর্কতা জারির মাঝেই কর্ণাটকে প্রথম করোনার এই নয়া প্রজাতির খোঁজ মেলে। কর্ণাটকে পরপর ২ জন ওমিক্রনে আক্রান্ত হন। যার মধ্যে একজন দক্ষিণ আফ্রিকা ফেরৎ বলে জানা যায়।

আরও পড়ুন:  Nagaland Firing: নাগাল্যান্ডে কেন নীরিহদের উপর গুলি? কেন প্রাণ গেল সেনা জওয়ানের? প্রশ্ন অধীরের

কর্ণাটকে (Karnataka) যেমন ওমিক্রন থাবা বসিয়েছে, তেমনি এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাও এবার হু হু করে বাড়তে শুরু করেছে। সম্প্রতি কর্ণাটকের ধারাডের একটি মেডিকেল কলেজে করোনার আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করায় তাকে 'সুপারস্প্রেডার' হিসেবে ঘোষণা করা হয়।

ধারাডের ওই মেডিকেল কলেজের ঘটনার পর কর্ণাটকের একটি স্কুলে ১০১ জন করোনায় আক্রান্ত হন বলে জানা যায়। যার মধ্যে ৯০ জন ওই স্কুলের পড়ুয়া বলে জানা যায়। যা নিয়ে গোটা রাজ্য জুড়ে শোরগোল শুরু হয়ে যায়।