Omicron: মহারাষ্ট্রে চোখ রাঙাচ্ছে ওমিক্রন, দেশে ফিরে থানে থেকে 'উধাও' ১০৯ জন
Mumbai Airport (Photo Credit: Twitter)

মুম্বই, ৭ ডিসেম্বর: গোটা ভারত (India) জুড়ে ক্রমশ থাবা বাসচ্ছে ওমিক্রন (Omicron) আতঙ্ক। করোনার (COVID 19) নয়া প্রজাতির জেরে গোটা দেশ জুড়ে যখন আতঙ্ক ছড়াচ্ছে, সেই সময় মহারাষ্ট্র থেকে যে খবর আসতে শুরু করেছে, তাতে প্রসাসনের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে। জানা যাচ্ছে, বিদেশ থেকে ফেরার পর মহারাষ্ট্রের থানে থেকে উধাও ১০৯ জন। যা নিয়ে প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়ছে।

জানা যাচ্ছে, সম্প্রতি বিপদজনক দেশ থেকে মহারাষ্ট্রে (Maharashtra) ফেরেন ২৯৫ জন। বিদেশ থেকে প্রত্যেকে থানেতে ফেরেন। থানেতে ফেরার পরপরই ২৯৫ জনের মধ্যে খোঁজ মিলছে না ১০৯ জনের। কল্যাণ ডোম্বিভালি পুরসভার তরফে জানা যাচ্ছে, মহারাষ্ট্রে ফেরার পর ২৯৫ জন বিদেশ ফেরৎ তাঁদের যে ঠিকানা দিয়েছিলেন, সেখানে খোঁজ চালানো হয়। খোঁজ চালানোর পর ১০৯ জনের বাড়ির দরজা বন্ধ দেখা যায়। শুধু তাই নয়, ওই ১০৯ জনের মোবাইলেও ফোন করে কোনও সাড়া মেলেনি। সেগুলি সব বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন: Omricon: মহারাষ্ট্রে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, করোনার নয়া প্রজাতিতে সংক্রমিত আরও ২

বর্তমানে বিপদজনক দেশ থেকে ফেরার পর কারও রিপোর্ট নেগেটিভ এলেও, তাঁকে ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানানো হয় মহারাষ্ট্র সরকারের তরফে। সেই অনুযায়ী ওই ২৯৫ জনকেও বাড়িতে থাকতে বলা হয় কিন্তু তারপরই বেপাত্তা হয়ে যান ১০৯ জন। ওমিক্রনে আক্রান্তের সংখ্যা যাতে না বাড়ে, সেই কারণে বিয়ে বাড়ি সহ বিভিন্ন অনুষ্ঠানের দিকে কড়া নজর রয়েছে প্রশাসনের। করোনার (Corona) দ্বিতীয় ঢেউয়ের মতো মহারাষ্ট্রে যাতে তৃতীয় ঢেউ থাবা বসাতে না পারে, তার জন্য সচেষ্ট উদ্ভব ঠাকরে সরকার।

এদিকে মহারাষ্ট্রে করোনার নয়া প্রজাতি ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০-এ। সোমবার আরও ২ জনের ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবর মেলে। যার জেরে এই মুহূর্তে উদ্ভব সরকার রাজ্য জুড়ে আরও কড়া করেছে করোনা বিধিনিষেধ।