General Bipin Rawat: দুই মেয়ে সম্পন্ন করলেন জেনারেল বিপিন রাওয়াতের শেষকৃত্য, কী বললেন তসলিমা
Bipin Rawat, Madhulika Rawat's Last Rites In Delhi (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ১০ ডিসেম্বর:  শুক্রবার শেষ যাত্রায় একই চিতায় পাশাপাশি দেখা যায় জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat) এবং তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতকে (Madhulika Rawat)। বাবা-মায়ের শেষকৃত্য সম্পন্ন করেন সেনা সর্বাধিনায়কের দুই মেয়ে কৃতিকা এবং তারিণী। দিল্লিতে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ১৭বার গান স্যালুটের পর শেষকৃত্য সম্পন্ন করা হয় সেনা সর্বাধিনায়ক এবং তাঁর স্ত্রীর। যে ছবি প্রকাশ্যে আসতেই গোটা দেশের মানুষের মন ভারাক্রান্ত হয়ে ওঠে। বিপিন রাওয়াতের শেষকৃত্যের পর এ বিষয়ে ট্যুইট করেন বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন।

তসলিমা ( Taslima Nasreen) বলেন, হিন্দু রীতি অনুযায়ী কোনও ব্যক্তির শেষ যাত্রায় আগে মেয়েদের যেতে দেওয়া হত না। প্রিয়জনের শেষকৃত্য করতে পারতেন না মেয়েরা। বলা হত মেয়েরা শেষকৃত্য সম্পন্ন করলে 'মোক্ষ লাভ' হয় না কিন্তু বর্তমানে মেয়েরা শেষকৃত্য সম্পন্ন করছেন বলে মন্তব্য করেন বাংলাদেশের এই লেখিকা।

আরও পড়ুন:  General Bipin Rawat: শেষ যাত্রায় একই চিতায় বিপিন রাওয়াত, মধুলিকা রাওয়াত, আবেগঘন গোটা দেশ

দেখুন কী লিখলেন তসলিমা নাসরিন...

 

৮ ডিসেম্বর তামিলনাড়ুর (Tamil Nadu) কুন্নুরে বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ ১১ জন সেনা কর্মীর। বিপিন রাওয়াতের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই গোটা দেশের মন ভেঙে যায়। ডিএনএ টেস্টের পর বৃহস্পতিবার বিপিন রাওয়াত সহ  ১২ জনের মরদেহ দিল্লিতে নিয়ে আসা হয়। সেখানেই বৃহস্পতিবার রাতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-রা।