Uttarakhand: সঙ্গে নকল আরটিপিসিআর রিপোর্ট, দেরাদুনে বেড়াতে গিয়ে পুলিশ জালে ১৩
উত্তরাখণ্ডের কেম্পটি ফলসে পর্যটকদের ভিড়, ফাইল ছবি

দেরাদুন, ১৫ জুলাই: নকল আরটিপিসিআর রিপোর্ট নিয়ে বেড়াতে এসে পুলিশের জালে ১৩ পর্যটক। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, নকল আরটিপিসিআর রিপোর্ট (RT-PCR Report) নিয়ে দেরাদুন, মুসৌরি বেড়াতে আসেন ১৩ পর্যটক। পুলিশ বিষয়টি জানার পরই ওই ১৩ জনকে আটক করে ক্লিমেন্ট টাউন থেকে।

ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ আপও ৪ জনকে আটক করে। নকল আরটিপিসিআর রিপোর্ট তৈরি করতে গেলে কী করতে হবে, কোন সার্টিফিকেট আনতে হবে, পর্যটকদের জোগাড় করে দেন ওই ৪ ব্যক্তি। সেই আঁচ পাওয়ার পরই পুলিশ (Police) তাঁদেরও আটক করে। যা নিয়ে জোর শোরগোল শুরু হয়েছে।

আরও পড়ুন: Jammu: জম্মুর বায়ুসেনা ঘাঁটির পাশে ড্রোন, ফের নাশকতার আশঙ্কায় কড়া নজরদারি

সংবাদ সংস্থা এএআই সূত্রে খবর, উত্তরাখণ্ডের (Uttarakhand) দেরাদুন-মুসৌরি অঞ্চল থেকে এখনও পর্যন্ত ১০০টি নকল আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট উদ্ধার করা হয়েছে।

সম্প্রতি করোনা (Corona) সংক্রান্ত বিধিনিষেধের রাশ আলগা হওয়ায় উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ সহ পাহাড়ে পর্যটকরা বেড়াতে যেতে শুরু করেছেন। লকডাউন ওঠার পর পর্যটকের ঢল নামে পাহাড়ে। ফলে কোভিড (COVID 19) বিধি মানা হচ্ছে না কোনওভাবেই। যার জেরে কেন্দ্রের কপালে ভাঁজ পড়তে শুরু করে। এভাবে চললে, তৃতীয় ঢেউকে ভারতে আছড়ে পড়া থেকে কেউ রোধ করতে পারবে না বলেও কেন্দ্রের তরফে আশঙ্কা করা হয়।